Sunday 20th of September 2020 10:08:06 AM
Wednesday 16th of September 2015 08:59:16 PM

চুনারুঘাটের পাকুড়িয়া-আইতন সড়কের বেহাল দশা

স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চুনারুঘাটের পাকুড়িয়া-আইতন সড়কের বেহাল দশা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৬সেপ্টেম্বর,ফারুক মিয়া: হবিগঞ্জের চুনারুঘাটের পাকুড়িয়া-আইতন সড়কের বেহাল দশা। স্থানে স্থানে ভাঙ্গা খানাখন্দ আর বিটুমিন ওঠে গিয়ে সড়কটির প্রায় ২/১ কিলোমিটার অংশ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ সড়ক দিলে এলাকার ডি.পি.পি হাই স্কুল ও পাকুড়িয়া মাদ্রাসাসহ কলেজগামী শত শত ছাত্র-ছাত্রীরা এই রাস্তা দিয়ে চুনারুঘাট আসতে হয়। গত বছর খানেক পূর্বে এ রাস্তায় যাত্রী হিসেবে গাতাবলা থেকে সিএনজি যোগে চুনারুঘাট আসার পথে ০১ জন সড়ক দূর্ঘটনায় আঃ জব্বারের পুত্র আঃ কাইয়ুম (২৫) নিহত হয় এবং গাতাবলা গ্রামের মৃত আলী হোসেনের পুত্র রুবেল মিয়া (২২) এই সড়কে ট্রাক্টরের চাপায় নিহত হয়। এই হল এই রাস্তার চরম অবস্থা। এ সড়ক দিয়ে যানবাহন নিয়ে ঝুঁকির মধ্যে চলাচল করছেন কয়েকটি এলাকার প্রায় হাজার হাজার মানুষ। সড়কের এমন বেহাল দশা থাকলেও গত এক যুগের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের একবারও এ সড়কটি সংস্কারের কোন পদক্ষেপ গ্রহণ করেনি।

পাকুড়িয়া ও আইতনের সড়কের খোয়াই নদীর ব্রিজ পূর্ব থেকে পাকুড়িয়া আইতন বটেরতল পর্যন্ত ১/২ কিলোমিটার বিগত সরকারের আমলের মাঝামাঝি সময়ে তৎকালীন প্রচেষ্টায় চুনারুঘাট উপজেলার মিরাশী ইউনিয়নের পাকুড়িয়া আইতনের এলজিইডি কর্তৃপক্ষ পাকাকরণের কাজ সম্পন্ন করে সড়কটিতে উপজেলার পাকুড়িয়া আইতন, মিরাশী, গাভীগাঁও, রানীগাঁও, আনন্দপুর, আব্দাছালিয়া, আসলা, আদমপুর, কৃষ্ণপুর, নালমুখ, রেমা-কালেঙ্গা সহ উপজেলার অর্ধশত গ্রামের কয়েক সহস্রাধিক মানুষ চলাচল করে। গত ২/৪ বছর ধরে এ সড়কের পাকুড়িয়া-আইতন বটেরতল থেকে ছাদু মিয়ার বাড়ি পর্যন্ত অংশের বেশিরভাগ স্থানে ভাঙ্গন খানাখন্দ ও অনেক স্থানে বিটুমিন ওঠে গিয়ে বেহাল অবস্থা বিরাজ করছে।

এলাকাবাসী সড়কটি সংস্কারের দাবি জানিয়ে আসলেও আজ পর্যন্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সংস্কারের কোন উদ্যোগ গ্রহণ করেনি। ২০০৮ সাল থেকে এ পর্যন্ত এলাকার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। কিন্তু তাদের কেউই এ সড়কের সংস্কার কাজের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে এলাকার হাজার হাজার মানুষের দুর্ভোগ লাগবের পদক্ষেপ নেননি। সরজমিনে গিয়ে দেখা যায়, খোয়াই নদীর পূর্ব দিক থেকে হয়ে আইতন-বটেরতল সহ সড়ক পরিদর্শনকালে সড়কটির সংস্কার না করায় এলাকার অনেকই বর্তমান সরকার স্থানীয় সংসদ সদস্য ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ওপর ক্ষোভ প্রকাশ করে। অটোরিকশা চালকগুলো বলেন, সড়কের অবস্থা এতই খারাপ যে ঝুঁকি নিয়ে এ সড়কে অটোরিকশা চালাতে হয়। যেকোনো সময় দুর্ঘটনা ঘটে যেতে পারে।

বাদশারগাঁও গ্রামের তৈয়ব আলী বলেন, ভোটের সময় উন্নয়নের কথা বলে নেতারা আমাদের ধারে ধারে ঘুরেন। কিন্তু ভোট শেষ হলে উন্নয়ন তো দূরের কথা আর কেউই এলাকার খবর রাখেন না। দীর্ঘদিন ধরে আমাদের সড়কের অবস্থা খারাপ। কিন্তু সংস্কারের কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না। এলজিইডি চুনারুঘাট উপজেলার প্রকৌশলী সড়কটি সরেজমিনে পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য এলাকাবাসীর জোর দাবী জানান।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc