Sunday 20th of September 2020 05:59:17 PM
Sunday 2nd of March 2014 12:05:22 PM

চীনের ইউনান প্রদেশে এক হামলায় নিহত ৩৩

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চীনের ইউনান প্রদেশে এক হামলায় নিহত ৩৩

আমারসিলেট24ডটকম,০২মার্চঃ চীনের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় ইউনান প্রদেশের একটি রেলস্টেশনে হামলার ঘটনায় অন্তত ৩৩ জনের মৃত্যু হয়েছে। নজিরবিহীন এ হামলায় ছুরি দ্বারা আক্রমণ করা হয়।স্থানীয় সময় গত শনিবার রাত ৯টা ২০ মিনিটে ইউনানের কুনমিং রেলস্টেশনের এ ঘটনায় আহত হয়েছেন আরও আন্তত ১১৩ জন। চীন সরকার এই হামলার জন্য শিনঝাং বিচ্ছিন্নতাবাদীদের দায়ী করেছে। চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়ার বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, অন্তত ১০ হামলাকারী স্টেশনের টিকেট কাউন্টার ও সামনের খোলা জায়গায় যাত্রীদের ওপর চড়াও হয় এবং নির্বিচারে ছুরি মেরে ২৮ জনকে হত্যা করে।এ সময় পুলিশের গুলিতে ৫ হামলাকারী নিহত হন বলে সিনহুয়ার খবরে জানানো হয়। চীনের প্রেসিডেন্ট শি জিনপিং হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনার নির্দেশ দিয়েছেন।হাসপাতালে চিকিৎসাধীন স্থানীয় বাসিন্দা ইয়াং হাইফেই সিনহুয়াকে জানান, ট্রেনের টিকেট কেনার সময় হট্টগোল শুনে পেছনে তাকিয়ে তিনি দেখতে পান, কালো পোশাক পরিহিত একদল লোক সবাইকে ছুরি মারতে মারতে এগিয়ে আসছে।

এরমধ্যে একজন বড় একটি ছুরি হাতে সরাসরি তার ওপর চড়াও হয়।আমার বুকে আর পিঠে আঘাত লাগে।  তারপরও অন্যদের দেখাদেখি আমি দৌঁড়াতে শুরু করি।  যারা দৌঁড়াতে পারেনি, তারা বাঁচতেও পারেনি।ট্রেনের অপেক্ষায় স্টেশনে দাঁড়িয়ে থাকা অবস্থায় হামলার মুখে পড়ে বেঁচে যাওয়া ইয়াং শিকিং নামের এক নারী বলেন, হঠাৎ এক লোককে ছুরি হাতে এগিয়ে আসতে দেখে তিনি ছুটতে শুরু করেন। কিন্তু তার স্বামীর কোনো খোঁজ তিনি পাচ্ছেন না। তার ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে।  কুনমিংয়ের পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে সিনহুয়া বলছে, ঘটনাস্থলে যেসব আলামত পাওয়া গেছে, তাতে এটা শিনঝাংয়ের বিচ্ছিন্নতাবাদীয আন্দোলনকারীদের কাজ বলে ধারণা করা হচ্ছে।   চীনের স্বায়ত্ত্বশাসিত অঞ্চল শিনঝাংয়ের সংখ্যালঘু উইঘুর মুসলিমরা দীর্ঘদিন ধরে চীন থেকে আলাদা হওয়ার জন্য আন্দোলন চালিয়ে আসছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc