Friday 30th of October 2020 10:03:48 AM
Thursday 28th of January 2016 11:18:07 PM

চীনা ভাষায় ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চীনা ভাষায় ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮জানুয়ারীঃ বাংলাদেশ এবং চীনসহ এই অঞ্চলের দেশ গুলোর সমস্যা অভিন্ন আর তা নিরসনে চাই সমন্বিত উদ্যোগ। এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছে এক সঙ্গে কাজ করলে দক্ষিণ ও দক্ষিণপূর্ব এশিয়ার দেশ গুলো থেকে দারিদ্র দ্রুতই দূর করা সম্ভব।

বৃহস্পতিবার বিকেলে গণভবনে চীনা ভাষায় ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি বক্তব্য রাখেন।
ঢাকায় রাষ্ট্রদূত হিসেবে কাজ করার সময় চীনা নাগরিক চাই শি আকৃষ্ট হন বাংলাদেশের প্রতি। বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন তাকে বিশেষ ভাবে উজ্জীবিত করে। তারই নেতৃত্বে একদল চীনা নাগরিক অনুবাদ করে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্ম জীবনী। বইটির চীনা সংস্করণের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তাই উচ্ছ্বসিত চাই শি তার অভিব্যক্তি প্রকাশ করলেন বঙ্গবন্ধুর মাতৃভাষা বাংলাতে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, চীনের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অনেক দিনের। তিনি আশা করেন এই সম্পর্ক অটুট থাকবে।
তিনি বলেন, ‘‘আমাদের এ অঞ্চলের মানুষের সমস্যা এক। এসব সমস্যার সমাধান সবাই মিলে করতে হবে। এ অঞ্চলের মানুষ দরিদ্র অবস্থা থেকে উঠে আসবে, এটাই আমাদের উদ্দেশ্য।’’
বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী চীনা ভাষা ছাড়াও অনুদিত হয়েছে ইংরেজি, জাপানী এবং উর্দু ভাষায়। এছাড়া জার্মান এবং ফ্রেঞ্চ ভাষায়ও চলছে অনুবাদের কাজ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc