Wednesday 28th of October 2020 11:10:59 PM
Monday 10th of February 2014 03:37:22 PM

চিফ হুইপ এর এমপি পদের বৈধতা নিয়ে রুল

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চিফ হুইপ এর এমপি পদের বৈধতা নিয়ে রুল

আমারসিলেট24ডটকম,১০ফেব্রুয়ারীঃ ১০ম জাতীয় সংসদের চিফ হুইপ আসম ফিরোজের এমপি পদের বৈধতা নিয়ে রুল জারি করেছে হাইকোর্ট। ঋণখেলাপির অভিযোগ থাকার পরও কোন আইনে তার সংসদ সদস্য পদ বহাল আছে তা জানতে চাওয়া হয়েছে  এই রুলে। বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হকের রিট আবেদনের প্রেক্ষিতে প্রাথমিক শুনানি শেষে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি মোঃ হাবিবুল গণির হাইকোর্ট বেঞ্চ আজ এ রুল জারি করেন। আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রফিক-উল হক ও ব্যারিস্টার এবিএম সিদ্দিকুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোঃ মোখলেছুর রহমান। ব্যারিস্টার এবিএম সিদ্দিকুর রহমান জানান, ঋণখেলাপির অভিযোগ মাথায় নিয়ে তিনি মনোনয়নপত্র দাখিল করেছেন। তাই তার সংসদ সদস্য পদে থাকা অবৈধ। পটুয়াখালী-২ আসনের এমপি আসম ফিরোজ গত শুক্রবার বাউফলে দলীয় একটি সংবর্ধনায় অংশ নিয়ে প্রকাশ্যে মাইকে উপঢৌকন হিসেবে ক্যাশ ( নগদ অর্থ) দাবি করেন। এ নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। তার এ বক্তব্যকে দেশের গণতন্ত্রের জন্য অশনিসঙ্কেত হিসেবে আখ্যায়িত করেছে টান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

গতকাল এক সংবাদ সম্মেলনে ওই বক্তব্যের জন্য চিফ হুইপ দুঃখ প্রকাশ করলেও তিনি পাল্টা দুষেছেন সাংবাদিকদের। দাবি করেছেন, গল্পচ্ছলে তিনি ক্যাশ দাবি করেছিলেন যা ভিন্নভাবে গণমাধ্যমে উপস্থাপন করা হয়েছে।খবর মানবজমিন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc