Thursday 24th of September 2020 02:38:19 AM
Sunday 11th of May 2014 11:42:48 PM

চাকুরি হারা র‌্যাব কর্মকর্তাদের গ্রেফতারের আদেশ

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চাকুরি হারা র‌্যাব কর্মকর্তাদের গ্রেফতারের আদেশ

আমারসিলেট24ডটকম,১১মেঃ নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সেভেন মার্ডারের ঘটনায় চাকুরি হারা তিন সাবেক র‌্যাব কর্মকর্তাকে গ্রেফতারে হাইকোর্টের আদেশের অনুলিপি রাতেই পৌঁছে দেয়াহবে।
আদেশের অনুলিপি পাঠানোর জন্য সব ধরনেরপ্রস্তুতি সম্পন্য বলে একটি  সূত্রে জানা গেছে। আদেশে বিচারপতিদের স্বাক্ষরসহ যাবতীয় প্রস্তুতি শেষ করে পুলিশ মহাপরিদর্শকসহ সংশ্লিষ্টদের কাছে পাঠিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার এ কে এম শামসুল ইসলাম।

আজ সকালে এক রিট আবেদনের প্রাথমিক শুনানি করে বিচারপতি মির্জা হোসেইন হায়দার ওবিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের বেঞ্চ তিন র‌্যাব কর্মকর্তাকেগ্রেফতারে পুলিশের মহাপরিদর্শককে অবিলম্বে পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন।আদেশে বলা হয়, “চাকরি থেকে বরখাস্ত হওয়া ওই তিন কর্মকর্তার বিরুদ্ধেদণ্ডবিধি বা অন্য কোনো বিশেষ আইনে কোনো অভিযোগ পাওয়া না গেলে তাদেরকে ৫৪ধারায় গ্রেফতার করতে হবে।”গ্রেফতারের পর তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য ব্যবস্থা নিতেও আদালতের ওই  নির্দেশনায় উল্লেখ করা হয়।

নাগরিকদের অধিকার রক্ষায় আইনের ঘাটতি সংশোধনে কেন নির্দেশ দেয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেন আদালত।দুই সপ্তাহের মধ্যে বিবাদী স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, জনপ্রশাসন সচিব ওজাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যানকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদেশের পর ওই বেঞ্চের কনিষ্ঠ বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার বলেন, “ইতিপূর্বে হাই কোর্টের একটি বেঞ্চ এ ব্যাপারে আদেশ দিয়েছিল। সে সময় ওই তিনকর্মকর্তাকে বরখাস্তের বিষয়টা থাকলে ওই বেঞ্চই তাদেরকে গ্রেফতারের নির্দেশ দিত।” বিজ্ঞহ আদালত আরও বলেন, “আমরা নতুন এ বিষয়ে আদেশ দিলাম। কারণ কিছু পাওয়া না গেলে তো তাদেরকে বরখাস্ত করা হতো না।”
আদালত এও বলেছে, এর আগের স্বপ্রণোদিত আদেশের সঙ্গে এই রিটেরও শুনানি হবে। সেই বেঞ্চের বিবেচনার জন্য আমরা বিষয়টি পাঠিয়ে দিলাম।নারায়ণগঞ্জের ৭ খুনের ঘটনায় তদন্ত প্রক্রিয়া পর্যাবেক্ষণে বিচার বিভাগীয়কমিশন চেয়ে সকালে এই রিট হয়। রিটের প্রাথমিক শুনানি শেষে আদাতল এ আদেশ দেন।

সকালে চন্দন সরকারের জামাতা ডা. বিজয় কুমার পাল, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি সাখাওয়াত হোসেন খান ও আমরা নারায়ণগঞ্জ বাসীর নির্বাহী সভাপতি মাহবুবুর রহমান এই রিট করেন।রিটের পক্ষে শুনানি করেন ড. কামাল হোসেন। রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এমকে রহমান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc