Wednesday 2nd of December 2020 12:49:15 PM
Friday 13th of September 2013 04:30:51 PM

চাঁদপুর-কুমিল্লা রেলরুটে ডেমু ট্রেন চালু

জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চাঁদপুর-কুমিল্লা রেলরুটে ডেমু ট্রেন চালু

আমারসিলেট 24ডটকম , সেপ্টেম্বর  : চাঁদপুর-কুমিল্লা রেলরুটে আধুনিক ডিজেল ইলেক্ট্রিক মাল্টিপল ইউনিট (ডেমু) ট্রেন চালু হয়েছে।শুক্রবার দুপুরে চাঁদপুর শহরের বড় স্টেশনে এর উদ্বোধন করেন রেলমন্ত্রী মো. মুজিবুল হক।১৬ সেপ্টেম্বর সোমবার থেকে এ ট্রেনটি নিয়মিত চলাচল করবে বলে রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে।চট্টগ্রাম রেলওয়ের ডিভিশনাল ম্যানেজার সুকুমার ভৌমিক জানান, প্রতিদিন দুবার এটি কুমিল্লা-চাঁদপুর চলাচল করবে।

এ ট্রেনের সময়সূচি: সকাল ৭টা ১৫ মিনিটে লাকসাম থেকে ছেড়ে চাঁদপুর পৌঁছবে সকাল ৯টা ১০ মিনিটে। চাঁদপুর থেকে ছাড়বে সকাল ১০টা ১০ মিনিটে এবং কুমিল্লা পৌঁছবে দুপুর ১টা ৩৫ মিনিটে। কুমিল্লা থেকে ছাড়বে দুপুর ১টা ৪৫ মিনিটে এবং চাঁদপুর পৌঁছবে বিকাল সাড়ে ৫টায়।

আবার বিকাল ৫টা ৪০ মিনিটে কুমিল্লা ছেড়ে চাঁদপুর পৌঁছবে রাত ৯টা ১০ মিনিটে।দেশের বিভিন্ন স্থানে ডেম্যু ট্রেন শীতাতপ নিয়ন্ত্রিত হলেও এ লাইনে চলবে শীতাতপ ছাড়া। এতে টয়লেটের কোনো ব্যবস্থা নেই।চাঁদপুর থেকে কুমিল্লা পর্যন্ত ভাড়া হবে ৩৫ টাকা এবং লাকসাম পর্যন্ত ২৫ টাকা। ন্যূনতম ভাড়া ১৫ টাকা।

তিনি আরো জানান, ট্রেনটির তিনটি বগিতে আসন রয়েছে ১৫৩টি। বাকিরা দাঁড়িয়ে ভ্রমণ করবেন। যাত্রী চলাচল বাড়লে পরে অতিরিক্ত বগি যোগ করা হবে। প্রতিদিন কমপক্ষে সাড়ে ৬শ’ থেকে ৭শ’ যাত্রী এই ট্রেনে চলাচল করতে পারবে।

উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর, সাংসদ রফিকুল ইসলাম ও মোহাম্মদ রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সভাপতি শামসুল হক ভূঁইয়া, সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল প্রমুখ।রেলমন্ত্রী বলেন, সরকার রেলকে গণমানুষের পরিবহন হিসেবে তৈরি করতে চায়।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc