চাঁদপুরের ৮৮ টি মোবাইল চুরির ঘটনায় ৪২টি মোবাইলসহ নবীগন্জের জগলু আটক

0
325

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ চাঁদপুর শহরের রেলওয়ে হর্কাস মার্কেটের মোবাইল মেলা দোকান থেকে বিভিন্ন কোম্পানির ৮৮টি অ্যান্ড্রয়েড মোবাইল সেট চুরি করেছিল চোর চক্র। চুরি হওয়া ৪১ দিন পর চুরিকৃত মোবাইলের মধ্যে ৪২টি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ।
পুলিশ জানায়, ৪টি চোরাই মোবাইল ফোনসহ জগলু মিয়া (২৪) নামের একজনকে তিনদিনের অভিযান শেষে হবিগঞ্জ উপজেলার নবীগঞ্জ থানা থেকে আটক করে চাঁদপুর থানায় নিয়ে আসা হয়।
রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর সদর মডেল থানার ওসি মুহাম্মদ আবদুর রশিদ বিষয়টি নিশ্চিত করেন। গত ১৬ আগস্ট দোকানের মালিক মোরশেদ আলম বাদী হয়ে চাঁদপুর সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ৮৮টি মোবাইল ফোনের মূল্য প্রায় ১৬ লাখ টাকা উল্লেখ করা হয়। আটক জগলু মিয়া হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার পিরিজপুর গ্রামের মৃত মোখলেস মিয়ার ছেলে।
পুলিশ আরও জানায়, গত ১৫ আগস্ট রাতে দোকান বন্ধ হওয়ার পর থেকে সকালে দোকান খোলার আগ পর্যন্ত যেকোনো সময় চোরচক্র মোবাইল মেলা দোকানের চালের টিন খুলে ৮৮টি মোবাইল সেট নিয়ে পালিয়ে যায়। এসময় দোকানে থাকা সিসিটিভি ক্যামেরার তার কেটে দেয় তারা। চুরি কাজে ব্যবহৃত কিছু মালামাল জব্দ করেছে পুলিশ। মামলা হওয়ার পর থেকে চাঁদপুর সদর মডেল থানার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহরিন হোসেন তথ্য প্রযুক্তির ব্যবহার করে হবিগঞ্জ উপজেলার নবীগঞ্জ থানার বিভিন্ন স্থান থেকে পরিত্যক্ত ৩৮টি ও আটক জগলু কাছ থেকে ৪টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
তবে আটক জগলু মিয়া বলেন, আমি বেসরকারি একটি গ্যাস কোম্পানিতে চাকরি করি। আমার এক বন্ধু মোবাইল সেটগুলো রাখতে দিয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহরিন হোসেন বলেন, তথ্য প্রযুক্তির সহায়তায় হবিগঞ্জের নবীগঞ্জের বিভিন্ন স্থান থেকে পরিত্যক্ত অবস্থায় ৩৮টি ও আটক জগলু মিয়ার কাছ থেকে ৪টি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়েছে। চোর চক্রের মূল হোতাকে আমরা সনাক্ত করতে সক্ষম হয়েছি। উদ্ধার হওয়া মোবাইল সেটের মূল্য প্রায় ১০ লাখ টাকা।
চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ বলেন, ১৫ আগস্ট রাতে দোকানের টিন খুলে ৮৮টি মোবাইল সেট নিয়ে যায় চোর চক্র। পরে নবীগঞ্জ থানা থেকে ৪২ টি মোবাইল সেট উদ্ধার এবং ১ জনকে আটক করা হয়েছে। বাকি মোবাইল সেট ও মূল আসামিকে আটক করতে অভিযান অব্যাহত।