Saturday 23rd of September 2017 04:26:41 AM
Thursday 6th of July 2017 01:56:25 AM

চলতি বাজেটে ২০ হাজার কোটি টাকা ঘাটতি হবেঃঅর্থমন্ত্রী


অর্থনীতি-ব্যবসা, জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চলতি বাজেটে ২০ হাজার কোটি টাকা ঘাটতি হবেঃঅর্থমন্ত্রী

আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৬জুলাই,ডেস্ক নিউজঃ মূল্য সংযোজন কর (ভ্যাট) আইন বাস্তবায়ন পিছিয়ে যাওয়ায় সদ্য পাস হওয়া ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে ২০ হাজার কোটি টাকা ঘাটতি হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বুধবার সচিবালয়ে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। অর্থমন্ত্রী বলেছেন, এটা পূরণ করা কঠিন হবে। এ বিষয়ে কী করণীয় তা এখনও ঠিক হয়নি। তবে শিগগিরই এর বিকল্প নির্ধারণ করা হবে। উল্লেখ্য ২০১৭-১৮ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছিল ২ লাখ ৮৭ হাজার ৯৯০ কোটি টাকা। এর মধ্যে ভ্যাট থেকে ৯১ হাজার ২৫৪ কোটি টাকা আদায়ের লক্ষ্য ছিলো। কিন্তু দুই বছরের জন্য ভ্যাট আইন বাস্তবায়ন পিছিয়ে দেয়ার ফলে লক্ষ্য হতে ২০ হাজার কোটি টাকা কম আদায় হবে বলে আশঙ্কা করা হচ্ছে।
অর্থমন্ত্রী বলেন, ভ্যাট আইন কার্যকর না হওয়ায় ঘাটতি মেটাতে নতুন করে কী করতে হবে তা এখানো জানি না। বিষয়টি নিয়ে আইন মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে খুব শিগগির সিদ্ধান্ত নেয়া হবে।
ভ্যাট আইন স্থগিত হওয়ায় নতুন করে জাতীয় সংসদে পরিকল্পনা নিতে হবে কি না, এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এর প্রয়োজন নাও হতে পারে। ভ্যাট আইন কার্যকারিতা স্থগিত করলেও ভ্যাট অনলাইন প্রকল্প শুরু হয়েগেছে বলে জানান তিনি। ইত্তেফাক

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com