Tuesday 29th of September 2020 01:58:26 PM
Saturday 12th of October 2013 01:09:12 PM

চট্টগ্রামে বহদ্দারহাট ফ্লাইওভার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

উন্নয়ন ভাবনা, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
চট্টগ্রামে বহদ্দারহাট ফ্লাইওভার উদ্বোধন  করেছেন প্রধানমন্ত্রী

আমার সিলেট  24 ডটকম,১২অক্টোবর :বর্তমান সরকার দেশের আর্থসামাজিক উন্নয়নে কাজ করছেন বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন । আজ চট্টগ্রাম নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। দীর্ঘ প্রতিক্ষার পর বন্দরনগরী চট্টগ্রামে বহদ্দারহাট ফ্লাইওভার উদ্বোধন  করেছেন প্রধানমন্ত্রী। আজ এক দিনের সফরের প্রথম কর্মসূচিতে হিসাবে এ ফ্লাইওভার উদ্বোধন করেন তিনি। এক দশমিক ৩৩ কিলোমিটার দীর্ঘ এ ফ্লাইওভারটি নির্মাণে ব্যয় হয়েছে ১০৬ কোটি টাকা। ২০১০ সালের ডিসেম্বরে এটির কাজ শুরু হয়েছিল । গত বছরের ২৪ নভেম্বর গার্ডার ধসে ১২ জনের নিহত হওয়ার পর এটির তদারকির দায়িত্ব দেয়া হয় সেনাবাহিনীকে।

আজ বহদ্দারহাট মোড় প্রান্তে ফিতা কেটে বন্দর নগরীর এই ফ্লাইওভারটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । উদ্বোধনের পর হাজার হাজার মানুষ দেখার জন্য ফ্লাইওভারের ওপর উঠে পড়ে।গুলিস্থান-যাত্রাবাড়ী মেয়র হানিফ ফ্লাইওভার নির্ধারিত সময়ের পরে চালু হলেও বহদ্দারহাট উড়াল সেতু খুলেছে নির্ধারিত সময়ের দুই মাস আগে।

সিডিএ চেয়ারম্যান আবদুচ সালাম আগে বলেছিলেন, উদ্বোধনের পর ফ্লাইওভারটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হলেও ছোট ছোট কিছু কাজ চলবে। পুরোপুরি কাজ শেষ হলে তা সিডিএকে বুঝিয়ে দেয়া হবে।ফ্লাইওভার উদ্বোধনের পর চট্টগ্রাম প্রেসক্লাবে বঙ্গবন্ধুর একটি ম্যুরাল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পরে নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ মাঠে বসে মোট ২১টি প্রকল্প উদ্বোধন করেন তিনি, ভিত্তিস্থাপন করেন আটটি প্রকল্পের। এরপর সেখানে সুধী সমাবেশে বক্তব্এও  দেন তিনি।

সকালে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সেনানিবাসে নামেন প্রধানমন্ত্রী। সেখান থেকে সড়ক পথে তিনি নগরীর বহদ্দারহাট ফ্লাইওভার এলাকায় আসেন। বহদ্দারহাট ফ্লাইওভার উদ্বোধনের পর প্রধানমন্ত্রী যান চট্টগ্রাম প্রেসক্লাবে।জানা যায়,সুধী সমাবেশ শেষে সড়কপথে আবার চট্টগ্রাম সেনানিবাসে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে দরবারে যোগ দেবেন তিনি।সেনানিবাস থেকে বিএমএ’র উদ্দেশে রওনা হবেন শেখ হাসিনা। সেখানে বঙ্গবন্ধু কমপ্লেক্সের উদ্বোধনের পর পতেঙ্গায় নেভাল একাডেমিতে আর একটি অনুষ্ঠানে অংশ গ্রহন করে ঢাকায় ফিরবেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনকরেন, অক্সিজেন-কুয়াইশ সড়ক, দেওয়ানহাট ওভারপাস, সল্টগোলা কর্মজীবী মহিলা ডরমিটরি, ঢাকা ট্রাংক রোড (অলংকার থেকে দেওয়ানহাট), আরাকান রোড, হাটহাজারী রোড (অক্সিজেন-অলিখাঁ মসজিদ), পাঠানটুলি রোড, কলেজ রোড (গণি বেকারি-অলিখাঁ মসজিদ), সিডিএ গার্লস স্কুল অ্যান্ড কলেজ, বিপণি বিতান বি ব্লক (দশম তলা), ডবলমুরিং থানার সিডিএ আবাসিক এলাকায় শিক্ষা কমপ্লেক্স।

পটিয়া পৌরসভা, রাউজান উপজেলায় ২৫ মেগাওয়াট ডুয়েল ফুয়েল বিদ্যুত প্লান্ট, রাংগুনিয়া উপজেলায় শেখ রাসেল এভিয়ারি এন্ড ইকো পার্ক, রাউজানে মহাকবি নবীন চন্দ্র সেন স্মৃতি কমপ্লেক্স, সীতাকুণ্ডের কুমিরা ফেরিঘাটের জেটি, মিরসরাই উপজেলা অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টার, পটিয়ায় গোবিন্দরখালী সুপার মার্কেট কাম কমিউনিটি সেন্টার, ফটিকছড়ি উপজেলার ফতেহপুর কমিউনিটি সেন্টার প্রকল্পের উদ্বোধন করবেন।

পটিয়া পৌরসভা বাস টার্মিনাল ও পটিয়া পৌর অডিটরিয়াম, রিজবিয়া সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসা, বিবিরহাট আধুনিক খাদ্য পরীক্ষাগার ও আঞ্চলিক পাসপোর্ট অফিস চান্দগাঁও, বাঁশখালী বহুমুখি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র ও পশ্চিম বাঁশখালী উপকূলীয় ডিগ্রি কলেজ’র বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc