গ্রেপ্তার করতে এলে সুইসাইড করার হুমকি এরশাদের

    0
    4

    আমারসিলেট24ডটকম,০ডিসেম্বরঃ জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে গ্রেফতারের চেষ্টা করা হলে তিনি আত্মহত্যা করবেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন। বুধবার রাত সাড়ে ১১টার দিকে গুলশানের প্রেসিডেন্ট পার্কের বাসভবনের সামনে উপস্থিত সাংবাদিকদের এরশাদ এ কথা বলেন বলে জানা যায়। নির্বাচন বর্জনের সিদ্ধান্তের প্রসঙ্গে এরশাদ সাংবাদিকদের বলেন, ‘এটা হচ্ছে আমার জীবনের শেষ প্রমিজ (প্রতিশ্রুতি), একচুলও নড়বো না।

    র‌্যাব পুলিশ যদি আমাকে কিছু করতে আসে তাহলে আগুন জ্বলবে।’আশেপাশের নেতাকর্মীদের দেখিয়ে তিনি বলেন, এরা সবাই আমার সন্তান। আমাকে গ্রেপ্তার করতে হলে সবাইকে গুলি করে মেরে যেতে হবে। আর যদি সেরকম হয় আমার আলমারিতে লাইসেন্স করা পিস্তল লোড করা আছে, আই উইল কমিট সুইসাইড, আমি আত্মহত্যা করবো। আমি যে সিদ্ধান্ত নিয়েছি তা একা নিয়েছি। আমার আশেপাশে কেউ ছিল না। আমারএ সিদ্ধান্ত রক্ষা করবো। আওয়ামী লীগের সঙ্গে জোট সম্পর্কে তিনি বলেন, আমার নিজস্ব রাজনৈতিক আদর্শ আছে। আমি তাদের  মহাজোটে নেই।

    উল্লেখ্য,জাতীয় পার্টির চেয়ারমান এইচ এম এরশাদকে গ্রেফতার বা গৃহবন্দি করার পরিকল্পনা নেই বলে জানিয়েছে র‌্যাব।বুধবার নির্বাচনকালীন সরকার থেকে দলের মন্ত্রীদের পদত্যাগের নির্দেশের পর রাজধানীর বারিধারায় অবস্থিত তার বাসভবন প্রেসিডেন্ট পার্কের সামনে অবস্থান নেওয়া র‌্যাব-পুলিশ।

    গত কাল বুধবার বিকেল ৫টার দিকে ভারতের পররাষ্ট্র সচিব সুজাতা সিংয়ের সঙ্গে বৈঠক শেষে এরশাদ সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এর কিছুক্ষণ পর এরশাদের বাসার সামনে র‌্যাব ও পুলিশ অবস্থান নেয়।

    র‌্যাব কর্মকর্তা কর্নেল সামছুদ্দিন  বলেন, বারিধারা কূটনৈতিক এলাকা। দেশের সাম্প্রতিক পরিস্থিতিতে নিরাপত্তা দেয়ার জন্য এ এলাকায় র‌্যাব-পুলিশ অবস্থান নিয়েছে।পরবর্তীতে সন্ধ্যা সাড় ৬টার দিকে এ সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন র‌্যাব-১ এর সিইও লেফটেন্যান্ট কর্নেল কিসমত হায়াত।

    তিনি বলেন, কূটনৈতিক এলাকায় নিরাপত্তা দেয়ার জন্য এ মুহূর্তে সাড়ে ৩শ র‌্যাব-পুলিশ দায়িত্ব পালন করছে।কূটনীতিকদের নিরাপত্তার জন্যই অতিরিক্ত র‌্যাব-পুলিশ মোতায়েন করা হয়েছে।

    তিনি বলেন, কূটনীতিকদের নিরাপত্তা দিতে ব্যর্থ হলে বিদেশে বাংলাদেশে ভাবমূর্তি ক্ষুণ্ন হবে।

    এরশাদকে গ্রেফতার করা হবে কি না জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন,  এরশাদকে গ্রেফতার কিংবা গৃহবন্দি করার কোনো পরিকল্পনা নেই

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here