Sunday 20th of September 2020 11:27:34 PM
Monday 24th of August 2015 03:40:35 PM

গ্রেণেড হামলাঃআইভি রহমানের ১১তম মৃত্যুবার্ষিকী আজ

এই দিনে ডেস্ক
আমার সিলেট ২৪.কম
গ্রেণেড হামলাঃআইভি রহমানের ১১তম মৃত্যুবার্ষিকী আজ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪আগস্ট :আজ আওয়ামী লীগ নেত্রী বেগম আইভি রহমানের ১১তম মৃত্যুবার্ষিকী।তিনি ছিলেন সাবেক রাষ্ট্রপতি মরহুম আলহাজ্জ জিল্লু্র রহমানের পত্নী।দিবসটি উপলক্ষ্যে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। ২০০৪ সালের ২১ শে আগস্ট আওয়ামী লীগের জনসভায় ঘাতকের ছোঁড়া গ্রেণেড হামলায় গুরুতর আহত হওয়ার ৩দিন পর হাসপাতালে মারা যান আইভি রহমান। আইভি রহমান হত্যাসহ গ্রেণেড হামলায় আহত ও নিহতদের হত্যাকারীদের বিচারের দাবী ভৈরববাসীর।

জেবুন নাহার আইভি। ১৯৪৪ সালের ৭ই জুলাই ভৈরব শহরের চন্ডিবের গ্রামে যার জন্ম। পৈত্রিক বাড়ি জালাল লজের প্রতিটি জিনিস আছে সেই আগের মতই শুধু তিনি নেই।

২০০৪ সালের ২১শে আগস্ট রাজধানীর বঙ্গন্ধু এভিনিউতে আওয়ামীলীগের সন্ত্রাসবিরোধী জনসভায় ঘাতকের ছোঁড়া গ্রেণেডে মারাত্মকভাবে আহত হন আইভী রমান। পরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তিন দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মারা যান আজকের এই দিনে।

আইভি রহমান তাঁর কাজের জন্য ভৈরবের প্রতিটি মানুষ তথা দেশবাসীর কাছে বেঁচে আছেন আজও। তাই গ্রেণেড হামলার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তাদের।

কিশোরগঞ্জ জেলা ভৈরবের অবহেলিত নারী সমাজকে নিয়ে তাঁর মত আর কেউ ভাবেনি। জাতীয় মহিলা সংস্থা গড়ে তোলার মধ্য দিয়ে সমাজের পিছিয়ে পড়া  নারীদের  দিকে বাড়িয়েছিলেন সহযোগিতার হাত।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc