Tuesday 22nd of September 2020 05:03:41 PM
Sunday 4th of October 2015 02:00:17 PM

গ্রিসের প্রধানমন্ত্রীর কাছে অবৈধ বাংলাদেশিদের বৈধতার দাবি

প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
গ্রিসের প্রধানমন্ত্রীর কাছে অবৈধ বাংলাদেশিদের বৈধতার দাবি

“জানিয়েছেন জাতিসংঘে ইয়ুথ অ্যাসেম্বলি সিলেটের জুয়েল মিয়া”

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩অক্টোবরঃ গ্রিসের প্রধানমন্ত্রীর কাছে অবৈধ বাংলাদেশিদের বৈধতার অনুরোধ করলেন জাতিসংঘের ইয়ুথ অ্যাসেম্বলি সিলেটের জুয়েল মিয়া। জাতিসংঘ ৭০তম সাধারন অধিবেশন চলাকালে গত বুধবার জাতিসংঘের সদর দপ্তরে গ্রিসের প্রধানমন্ত্রী অ্যালেক্সিস টিসিপ্রাস-এর সঙ্গে সাক্ষাতে মিলিত হন। এ সময় তিনি অল্প কিছুক্ষণ কথা বলেন বাংলাদেশি জুয়েলের সাথে। গ্রিসের প্রধানমন্ত্রীর সঙ্গে প্রায় ৫ মিনিট কথা হয়েছে জুয়েলের। অনেক কথার ফাঁকে বাংলাদেশিদের বৈধতা করণের বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন।

এ ব্যাপারে জুয়েল বলেন, একটি দেশের রাষ্ট্রপ্রধান সাধারন মানুষের কাছে এতটা আন্তরিক হতে পারেন আগে তা ভাবতেও পারি না। গ্রিসের প্রধানমন্ত্রী প্রায় ৫ মিনিট তাঁর সাথে কথা বলেন। এর ফাঁকে তাৎক্ষনিকভাবে জুয়েল একটি সুযোগ নেন তাঁকে একটা অনুরোধ করার। সে বিষয়টি হলো অবৈধ বাংলাদেশিদের বৈধতা দেওয়ার ব্যাপারে তাঁর পদক্ষেপ গ্রহনের। জুয়েলের দাবির প্রেক্ষিতে দেশে ফিরে এ বিষয়টি ভেবে দেখবেন বলে তাকে আস্বাস দেন তিনি।

একই সঙ্গে জুয়েলকে গ্রিসে বেড়াতে যাবারও আমন্ত্রন জানান এবং ভবিষ্যতে সব ধরণে সহযোগীতা করবেন বলে আশ্বাস দেন প্রধানমন্ত্রী অ্যালেক্সিস টিসিপ্রাস। এছাড়াও আন্তর্জাতিক আরো কিছু বিষয় বিশেষ করে সিরিয়া ও রোহিঙ্গাদের সাহায্যের ব্যাপারেও কথা বলেন জুয়েল।

উল্লেখ্য, জুয়েল মিয়া জাতিসংঘের ইয়ুথ অ্যাসেম্বলি এবং আমেরিকার প্রতিনিধি হয়ে বিভিন্ন দেশ সফর করেছেন। জাতিসংঘ ৭০তম সাধারন অধিবেশনে আমেরিকার প্রতিনিধি হয়ে সক্রিয়ভাবে তিনি তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। জাতিসংঘে তিনি বিভিন্ন দেশের কুটনৈতিক বৃন্দ এবং রাষ্ট্রপ্রধানদের সাথে সাক্ষাতে মিলিত হন। আন্তর্জাতিক বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন। বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় যুবকদের ভূমিকা তিনি তুলে ধরেন।

তিনি সিলেটের হবিগঞ্জ জেলার বাহুবল থানার অমৃতা মোল্লাবাড়ির হাজী দুদা মিয়ার ছেলে। তিনি নিউ ইয়র্কে গত ৮ বছর ধরে বসবাস করছেন। আগামীতে জাতিসংঘসহ বিশ্বের উচ্চ পর্যায়ে বাংলাদেশের যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে বলে জুয়েল আশাবাদী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc