Wednesday 5th of August 2020 01:39:59 PM
Friday 9th of October 2015 08:22:50 PM

গ্রাম-বাংলার ঐতিহ্যবাহি নৌকা-বাইচ মৌলভীবাজারে

বৃহত্তর সিলেট, শিল্প-সাহিত্য ডেস্ক
আমার সিলেট ২৪.কম
গ্রাম-বাংলার ঐতিহ্যবাহি নৌকা-বাইচ মৌলভীবাজারে

শেরপুরের কুশিয়ারা নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা 

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯অক্টোবর,আলী হোসেন রাজনঃ হাজার বছরের গ্রাম-বাংলার ঐতিহ্যবাহি নৌকা বাইচ প্রতিযোগিতা মৌলভীবাজারের শেরপুরে কুশিয়ারা নদীতে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার  ৮ সেপ্টেম্বর বিকেল ৪টায় সদর উপজেলার শেরপুর হামর কোনা নৌকা বাইচ উদযাপন পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত এ নৌকা বাইচে মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলা থেকে ৭টি দল অংশ নেয়।

নৌকা বাইচে সুনামগঞ্জের জগন্নাথপুর, মৌলভীবাজারের উলুয়াইল, মেদিনীমহল, অন্তেহরী, রাজনগরের আমিরপুরের খাঁজার নৌকা শেরপুরের হামরকোনা, কাবু মিয়ার নৌকা বাইচে অংশগ্রহণ করে।

প্রায় দেড় কিলোমিটার বাইচ করে দর্শকদের আনন্দে মাতিয়ে মৌলভীবাজারের অন্তেহরীর নৌকা প্রথম স্থান অধিকার করে। দ্বিতীয় স্থান মেদিনীমহল ও তৃতীয় স্থান অর্জন করে খাজার নৌকা ।

বাইচ শেষে স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি এডভোকেট মোল্লা আবু কাওছার বিজয়ীদের মধ্যে প্রথম পুরষ্কার মোটর সাইকেল, ২য় ও ৩য় পুরস্কার পৃথক দুটি রঙিন টেলিভিশন তোলে দেন।

এসময় উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নাজমুল হক প্রমুখ।

নৌকা বাইচ উৎসবে মেতে ওঠেন শহর ও গ্রামের অর্ধ-লক্ষাধিক দর্শক। নদীর দুইপাড়ে দর্শকদের কলরব ও হাততালিতে ভরে ওঠে নদীর দুই তীর।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc