গ্রাম আদালতকে কার্যকর করন শীর্ষক মতবিনিময়

    1
    41

    আমারসিলেট24ডটকম,১৭জুন,মোজাম্মেল আলম ভূঁইয়াঃ গ্রাম আদালতকে কার্যকর করতে আইনের কঠোর প্রয়োগ যতটা প্রয়োজন তার চেয়ে বেশি প্রয়োজন সামাজিক দায়বদ্ধতা ও রাজনৈতিক সদিচ্ছা। বিচার কার্যক্রমের সাথে জড়িতদের দায়িত্ববোধ ন্যায়বিচার নিশ্চিত করতে পারে। গ্রামের সাধারণ মানুষের বিচারিক খরচ কমানো এবং বিচারিক সমস্যায় যেন টাউট বাটপারেরা সুবিধা না নিতে পারে সেজন্য ইউনিয়ন পর্যায়ের মানুষের মাঝে গ্রাম আদালতকে জনপ্রিয় করতে স্থানীয় সাংবাদিক ও সংবাদপত্রকে দায়িত্ব নিতে হবে বক্তরা এসব কথা বলেন।

    ম্যাস্-লাইন মিডিয়া সেন্টার (এমএমসি)’র সহযোগিতায় ও সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট এন্ড কোঅপারেশন (এসডিসি)’র অর্থায়নে গতকাল ১৬ জুন সকালে সদর উপজেলার কুরবাননগর ইউনিয়ন কমপ্লেক্সে স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম, সুনামগঞ্জ জেলা কমিটির উদ্যোগে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন দৈনিক সুনামগঞ্জের খবরের বার্তা সম্পাদক ও ফোরামের কোষাধ্যক্ষ বিন্দু তালুকদার। প্রধান অতিথি ছিলেন কুরবাননগর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আবুল বরকত।

    সভায় ফোরাম’র সদস্য আকরাম উদ্দিনের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চেয়ারম্যান মোঃ আবুল বরকত। অন্যান্য’র মধ্যে বক্তব্য রাখেন, ফোরাম’র সহ-সভাপতি এমরানুল হক চৌধুরী, সদস্য রেজাউল করিম, ইউপি সচিব মো. জাকির হোসেন, ইউপি সদস্য আবু তাহের, ক্ষিতীশ তালুকদার, হাবিবুর রহমান, মো. ইছাক আলী, মো.নুর উদ্দিন, মো.আঙ্গুর আলম, মহিলা সদস্যা মিনারা বেগম, এনজিও প্রতিনিধি বীনা মজুমদার ও এমএমসি’র তথ্য সহকারী নেছার উদ্দিন রিপন প্রমুখ। বক্তারা, স্থানীয় সরকারকে শক্তিশালী, জবাবদিহীতা এবং স্বচ্ছতার উপর গুরুত্বারোপ করেন এবং এ ব্যাপারে সাংবাদিকদের সহায়তা নিয়ে ইউনিয়ন পরিষদকে কাজ করার আহ্বান জানান।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here