Wednesday 21st of November 2018 01:34:15 AM
Wednesday 12th of September 2018 01:11:12 AM

গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের উদ্যোগে প্যারিস ভ্রমণ

ভ্রমন বিলাশ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের উদ্যোগে প্যারিস ভ্রমণ

যুক্তরাজ্যে এবং ফ্রান্সে বসবাসরত গোলাপগঞ্জের জনগণের মধ্যে ঐক্য ও ভ্রাতৃত্ব সৃষ্টি ও জোরদার করা লক্ষে শিল্প সাহিত্যের লীলাভূমি প্যারিস সফর এর আয়োজন করেছিল যুক্তরাজ্যে ভিত্তিক সামাজিক সংঘটন “গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে”।

গত ২রা সেপ্টেম্বর ২০১৮, রবিবার, ৮৩ সদস্য বিশিষ্ট দুইদিনের এই সফরে নারী, পুরুষ ও শিশু কিশোর এবং বিভিন্ন পেশার লোকজন সহ কমিউনিটির বিশিষ্ট নেতৃবৃন্দ লন্ডন থেকে সকাল ৬:০০ ঘটিকার সময় আনন্দ উৎসাহের সাতে সড়ক পথে যাত্রা করেন। ফ্রান্সে তাদের স্বাগত জানান গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ফ্রান্স এবং কমিউনিটির বিশিষ্ট নেতৃবৃন্দ । সন্ধ্যার দিকে গোলাপগঞ্জ ভিত্তিক ফ্রান্স এর বিভিন্ন সংঘটন এর সাতে মতবিনিময় সভায় যোগদেন দলটির বিভিন্ন নেতৃবৃন্দ এবং তারা গোলাপগঞ্জ এর উন্নয়ন লক্ষ্যে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

দুইদিনের এই সফরে সদস্যরা প্যারিসের বিভিন্ন ঐতিহাসিক ও দর্শনীয় স্থান পরিদর্শন করেন এবং তারা সভ্যতার বিভিন্ন নিদর্শন ও তার বর্তমান প্রেক্ষাপট আবলোকন করেন। উল্লেখযোগ্য স্থান গুলোর মধ্যে রয়েছে, বিখ্যাত আইফেল টাওয়ার, ইতিহাস খ্যাত ভার্সাই নগরী, পৃথিবীর সব থেকে সুন্দর অ্যামিউজমেন্ট পার্ক ডিজনি ল্যান্ড, শঁজেলিজে, আর্ক দ্য ত্রিয়োম্‌ফ, নটর্ ডেম, ল্যুভর মিউজিয়াম সহ সেইন নদীতে রিভার ক্রুজ এর মাধ্যমে অনেক স্থাপনা তারা ঘুরে ঘুরে ইতিহাসকে খুব কাছে থাকে উপলব্ধি করেন।

রাত্রিযাপন এর জন্য ১৮টি কটেজের বাবস্তা করা হয়েছিল প্যারিসের পর্যটক অধ্যুষিত এলাকা ১৬ অ্যারোঁদিসেমেন্ট । শিশু কিশোর, বন্ধু বান্দব এবং পরিবার নিয়ে পাশাপাশি কটেজগুলোকে মনে হচ্ছিল যেন ইউরোপের বুকে এক টুকরো গোলাপগঞ্জ । সফরসঙ্গীদের মতে এই সফর ছিল শিক্ষণীয় এবং খুবই আনন্দ জনক, এর ফলে প্রবাসে মধ্যে গোলাপগঞ্জ বাসী দের মধ্যে আর সুমধুর সম্পক’ গড়ে উঠেছে। তাই ভবিষ্যতে এরকম আরও উদ্যোগ গ্রহণ করার জন্য সংগঠনের নেতৃবৃন্দ কে অনুরোধ করেন

সংঘটনের সভাপতি তমিজুর রহমান রঞ্জু এর নেতৃত্বে এই সফরের প্রধান সমন্বয়কারী ছিলেন ক্রীড়া সম্পাদক মোহাম্মদ শামীম আহমেদ । পরিকল্পনা ও সমন্বয় কমিটির অন্যান্য সদস্যরা হলেন সাধারণ সম্পাদক এনামুল হক লিটন, সাবেক সভাপতি ও বর্তমান কার্য নির্বাহী কমিটির সদস্য ফেরদৌস আলম, সাবেক সদস্য সচিব ও বর্তমান কার্য নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদির, সাবেক কোষাধ্যক্ষ ও বর্তমান কার্য নির্বাহী কমিটির সদস্য বেলাল হোসেন, সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক ও বর্তমান কার্য নির্বাহী কমিটির সদস্য রোমান আহমদ চৌধুরী, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক ও বর্তমান কার্য নির্বাহী কমিটির সদস্য জহুরূল ইসলাম শামুন।

এই সফরে কমিউনিটির বিশিষ্ট নেতৃবৃন্দ এর মধ্যে অংশগ্রহণ করেন, ইসবাহ উদ্দিন, হাফিজুর রহমান, সায়েদ আহমেদ সাদ, এমদাদ হুসেন টিপু, আনওয়ারুল ইসলাম জবা, সেলিম আহমদ, মাইজ উদ্দিন, বিলাল আহমেদ মিলন, আব্দুল মুছব্বির, মোঃ ফখরুল ইসলাম, সুহেদ আহমদ, নুরুল হুদা চৌধুরী, রুহুল কুদ্দস জুনেদ, দেওয়ান নজরুল ইসলাম, আশরাফ হুসাইন শফি, ইকবাল হুসাইন, আমীর আতাউর রহমান, মোঃ আফরোজ মিয়া, কামাল উদ্দিন, আলতা মিয়া, মোঃ ফয়জুর রহমান, ফরিদ আহমেদ, বাহার উদ্দিন, মিকাইল আহমেদ চৌধুরী, জামাল উদ্দিন, মস্তাক আহমদ, বাবরুল ইসলাম, সালেহ আহমদ, আকতার হুসাইন, জি এম অপু শাহরিয়া, জামিল আহমদ, মুকিতুর রাহমান, সোহেল আহমদ, সালেহ আহমদ, বদরুল ইসলাম, শাহাদাত সায়েম, আমিরুল ইসলাম, লাহিন আহমদ, মোঃ ফয়সাল আহমদ, মোঃ আবুল কালাম, কয়েস আহমদ, পাভেল আহমেদ, টূটূ খাঁন ও জাবের আহমদ খাঁন সোহেল আহমদ, আলী আহমদ, আয়ান আহমদ, আদিয়ান আহমদ, আনিসুর রহমান লাভলু, বুরহান ঊদ্দিন, প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc