Tuesday 29th of September 2020 12:36:49 AM
Friday 15th of November 2013 11:09:47 PM

গেজেটের আগে আন্দলন নয়ঃপ্রতিশ্রুতি শ্রমিক নেতাদের

অর্থনীতি-ব্যবসা, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
গেজেটের আগে আন্দলন নয়ঃপ্রতিশ্রুতি শ্রমিক নেতাদের

আমার সিলেট  24 ডটকম,১৫নভেম্বরঃ বেতনের গেজেট প্রকাশের আগ পর্যন্ত তৈরি পোশাক শিল্পের শ্রমিকদের মজুরি নিয়ে কোনো ধরনের অসন্তোষ না হওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন শ্রমিক নেতারা।আজ শুক্রবার বিকেলে বিজিএমইএ ভবনে মালিকপক্ষের সঙ্গে ৫২টি শ্রমিক সংগঠনের প্রতিনিধির এক বৈঠকে এই প্রতিশ্রুতি দেয়া হয় বলে জানিয়েছেন বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম। বৈঠকের পর শ্রমিকপক্ষের প্রতিনিধি সিরাজুল ইসলাম রনি পোশাক কারখানায় ভাংচুর না চালানোর প্রতিশ্রুতি দিয়ে সাংবাদিকদের বলেন, মজুরি বোর্ডে ঘোষিত মজুরি মেনে নিতে  অপারগতা প্রকাশ মজুরির বিরুদ্ধে এক ধরনের ষড়যন্ত্র।

 সংবাদ সম্মেলনে শ্রমমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ জানান, তৈরি পোশাকশিল্পের শ্রমিকদের জন্য নির্ধারিত ন্যূনতম মজুরি আগামী ১ ডিসেম্বর থেকে কার্যকর হবে। জানুয়ারি মাসে নতুন বেতন কাঠামোয় মাসিক বেতন পাবেন শ্রমিকরা। চলতি মাসের ২১ তারিখের মধ্যে এ বিষয়ে গেজেট প্রকাশ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে পোশাক শিল্পে ন্যূনতম মজুরি ৫ হাজার ৩০০ টাকা নির্ধারণের একদিন পরদিন এসব কথা জানান শ্রমমন্ত্রী রাজু।

 নতুন বেতন কাঠামোনুযায়ী পোশাক শ্রমিকের মূল বেতন ৩ হাজার টাকা। এর সঙ্গে বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা, যাতায়াত ভাতাসহ সর্বসাকূল্যে বেতন হবে ৫ হাজার ৩০০ টাকা। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনের আগে ন্যূনতম মজুরি নিয়ে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করেন শ্রমমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ । বৈঠকে শ্রমিক নেতারা মূল বেতন ৩ হাজার টাকার পরিবর্তে ৩ হাজার ২০০ টাকা এবং নতুন বেতন কাঠামো গত ১ মে থেকে কার্যকরের দাবি জানান। দাবির পরিপ্রেক্ষিতে মন্ত্রী শ্রমমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ জানান, এ মুহূর্তে তা করা সম্ভব নয়। ভবিষ্যতে বিষয়টি বিবেচনা করা হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc