Thursday 1st of October 2020 08:31:05 AM
Sunday 11th of May 2014 11:53:25 PM

গুম বা অপহরণের তথ্য দিতে ইমেইল ও অভিযোগ বাক্স চালু

আইন-আদালত, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
গুম বা অপহরণের তথ্য দিতে ইমেইল ও অভিযোগ বাক্স চালু

আমারসিলেট24ডটকম,১১মেঃ গুম বা অপহরণ-সংক্রান্ততথ্য দিতে ইমেইল ও অভিযোগ বাক্স চালু করা হয়েছে। অভিযোগকারীরা এখানেনির্ভয়ে তাঁদের তথ্য-প্রমাণসংবলিত কাগজপত্র জমা দিতে পারবেন।অপহরণ-সংক্রান্ত তথ্য দিতে ‘aksdmp@gmail.com’ এই ইমেইল ব্যবহার করতে বলাহয়েছে। আজ শনিবার অ্যান্টি কিডন্যাপিং স্কোয়াডের এই ইমেইল ও অভিযোগবাক্স খোলা হয়।
অ্যান্টি কিডন্যাপিং স্কোয়াডের প্রধান ঢাকা মহানগরপুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপকমিশনার (গোয়েন্দা পুলিশ-ডিবি) মোহাম্মদছানোয়ার হোসেন জানান, বিদেশে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের পাশাপাশিবাংলাদেশের বিভিন্ন জায়গার মানুষের অনুরোধে অ্যান্টি কিডন্যাপিং স্কোয়াডেরইমেইল চালু করা হয়েছে। এ ছাড়া নগরের মিন্টো রোডের ডিবি কার্যালয়ের ফটকে’অভিযোগ বাক্স’ (অভিযোগপত্র বক্স) খোলা হয়েছে। অভিযোগকারীরা এখানে নির্ভয়েতাঁদের তথ্য-প্রমাণসংবলিত কাগজপত্র জমা দিতে পারবেন।
ছানোয়ার হোসেনবলেন, ৩ মে অ্যান্টি কিডন্যাপিং স্কোয়াড গঠনের পর সারা দেশ থেকে বিভিন্নধরনের ৪৭টি বিষয়ে অভিযোগ জমা পড়েছে স্কোয়াডে। এর মধ্যে নিখোঁজ-সংক্রান্তঅভিযোগের সংখ্যা ২০টি। এগুলো উদঘাটনে চেষ্টা চলছে। এঁদের মধ্যে তিনজননিজেরা ফিরে এসেছেন। ওই কর্মকর্তা বলেন, অ্যান্টি কিডন্যাপিং স্কোয়াড এনিয়ে অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১০ জনকে গ্রেপ্তার করেছে। তাদের কাছথেকে হাতকড়া, আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করেছে। স্কোয়াডেরপ্রধান বলেন, ডিএমপির কোনো থানায় অপহরণ মামলা হলে তা এই স্কোয়াড গ্রহণ করেঅপহৃতকে দ্রুত উদ্ধার ও অপহরণকারীদের গ্রেপ্তারে কাজ করবে। স্কোয়াড পুরনোঅপহরণের মামলাগুলোর রহস্য উদঘাটনেও সচেষ্ট থাকবে। যেসব ঘটনায় অপহৃত উদ্ধার ওঅপহরণকারী গ্রেপ্তার হয়েছে, সেই ঘটনাগুলোর অভিজ্ঞতা তদন্তের কাজে লাগানোহবে। গ্রেপ্তার হওয়া অপহরণকারীদের ওপরও নজরদারি বাড়ানো হবে।
৩ মে অপহরণরোধ, অপহৃত ব্যক্তিকে উদ্ধার ও এর সঙ্গে জড়িত আসামিদের গ্রেপ্তারে অ্যান্টিকিডন্যাপিং স্কোয়াড গঠন করা হয়। এ ছাড়া অপহরণের ঘটনায় গ্রেপ্তার হওয়ার পরছাড়া পাওয়া আসামিদেরও নজরদারিতে রাখছে স্কোয়াড। এই স্কোয়াডে সার্বক্ষণিকযোগাযোগের জন্য ২৪ ঘণ্টা হটলাইন চালু করা হয়। হটলাইনে যোগাযোগেরনম্বর-০১৭১৩৩ ৯৮৩২৭।
ডিবির এডিসি মোহাম্মদ ছানোয়ার হোসেনের (এডিসি-ডিবি)নেতৃত্বাধীন এই স্কোয়াডের সদস্যসংখ্যা ৪০। এতে ডিবির দক্ষিণ ও উত্তরবিভাগের দুই সহকারী কমিশনারের আওতাধীন সব সদস্য যুক্ত থাকবেন বলে জানা গেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc