Sunday 20th of September 2020 09:17:46 PM
Monday 5th of May 2014 12:48:16 PM

গুম, অপহরণ, খুন বন্ধ ও জনজীবনের নিরাপত্তার দাবীতে স্মারকলিপি কর্মসূচী

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
গুম, অপহরণ, খুন বন্ধ ও জনজীবনের নিরাপত্তার দাবীতে স্মারকলিপি কর্মসূচী

আমারসিলেট24ডটকম,০৫মেঃ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নবম কংগ্রেসত্তোর প্রথম পলিটব্যুরোর সভা দেশব্যাপী গুম, অপহরণ ও হত্যাকাণ্ডের গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছে এটা কোন সাধারণ আইনশৃঙ্খলার বিষয় নয়, এর সাথে জনজীবনের নিরাপত্তা ও দেশের রাজনৈতিক স্থিতিশীলতার প্রশ্ন জড়িত।

পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপির সভাপতিত্বে ৪ঠা মে অনুষ্ঠিত পলিটব্যুরোর সভায় আগামী ৮ মে গুম, অপহরণ, খুন বন্ধ ও জনজীবনের নিরাপত্তা বিধানের দাবীতে প্রতি জেলায় জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি পেশ করার কর্মসূচী পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। পলিটব্যুরোর সভায় নারায়নগঞ্জের ঘটনাবলী উলে¬খ করে বলা হয় সম্প্রতি সময়ে সেখানে সংঘটিত ঘটনাবলীর সমাধান এবং অপরাধীদের বিচারের সম্মুখীন করতে পুলিশ, র‌্যাব ও স্থানীয় প্রশাসন সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। ত্বকী হত্যার তদন্ত সম্পন্ন না করা এবং অপরাধীদের বিচারের সম্মুখীন না করা এর সবচেয়ে বড় উদাহরণ। এই সামগ্রিক ব্যর্থতার জন্য নারায়নগঞ্জ প্রশাসনে যে পরিবর্তন আনা হয়েছে তা যথার্থ। তবে এ বিষয়ে রাজনৈতিক উদ্যোগ সর্বাধিক প্রয়োজন। বিশেষকরে এর সাথে সুশাসনের প্রশ্নটি গভীরভাবে সম্পর্কিত বিধায় এটা আরও জরুরী। পলিটব্যুরোর সভা এবিষয়ে সরকার ও ১৪ দলকে উদ্যোগ গ্রহণ করার আহ্বান জানিয়েছে।

ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সভায় গত ২৪-২৭ এপ্রিল রাজশাহীতে ৯ম কংগ্রেস সফলভবে সমাপ্ত হওয়ায় সন্তোষ প্রকাশ করা হয় এবং এব্যাপারে সহযোগিতা করায় রাজশাহীর প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী এবং জাতীয় ও স্থানীয় গণমাধ্যমকে ধন্যবাদ জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন নব নির্বাচিত সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি, পলিটব্যুরোর সদস্যবৃন্দ আনিসুর রহমান মলি¬ক, বিমল বিশ্বাস, নুরুল হাসান, হাফিজুর রহমান ভুঁইয়া, শফিউদ্দিন আহম্মদ, মাহমুদুল হাসান মানিক, নুর আহমদ বকুল, ইকবাল কবির জাহিদ, হাজেরা সুলতানা, কামরূল আহসান, আমিনুল ইসলাম গোলাপ ও এ্যাড. মোস্তফা লুৎফুল¬াহ এমপি।প্রেস বিজ্ঞপ্তি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc