Sunday 27th of September 2020 05:44:49 PM
Saturday 26th of December 2015 01:51:01 PM

গুনীজন সংবর্ধনাঃগুণীজন দেশ ও জাতীর সম্পদ

উন্নয়ন ভাবনা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
গুনীজন সংবর্ধনাঃগুণীজন দেশ ও জাতীর সম্পদ

তাদের মূল্যায়ন করা আমাদের কর্তব্যঃনবাব ড.ওয়াশিম তারেক

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬ডিসেম্বর,আলী হোসেন রাজনঃগুনীজন দেশ ও জাতীর সম্পদ, আর সম্পদের মর্যাদা রক্ষা করা সচেতন প্রতিটি মানুষের দায়ীত্ব ও কর্তব্য। আর দায়িত্ব ও কর্তব্য অবহেলা করলে ব্যক্তি যেমন ক্ষতিগ্রস্থ হয়, দেশ ও জাতী হয় মেধা শূন্য। আমরা সকলে মিলে আমাদের গুণিজনদের যথাযথ মূল্যয়ন করে সঠিক নাগরিকের ভূমিকা পালন করা আমাদের কর্তব্য।

গত ২৫ ডিসেম্বর শুক্রবার ঢাকার উত্তরা “সেভেন স্টার হলে” ওয়াল্ড হিউম্যান রাইটস কাউন্সিল বাংলাদেশ এর উদ্যোগে গুনীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নবাব সিরাজ উদদৌলার বংশধর নবাব ড. ওয়াশিম তারেক একথা বলেন।

অধ্যক্ষ মাহমুদ সালেহের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রফেসর তামান্না সুরুজ, ড. আনোয়ারুল কাদের, সাংবাদিক শাহাদৎ বখত মজুমদার, কবি সালেহ উদ্দিন কামরান, কবি নাইমা হায়দার, কবি ইসরাত জাহান কলি ও সাংবাদিক শফিকুর রহমান চৌধুরী।

তাহমিনা জামান মৌরীর উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর তামান্না সুরুজ বলেন, গুনীজন আপনা থেকে তৈরী হয় না, সমাজের পারিপাশ্বিক অবস্থান এবং মূল্যয়ন গুনী মানুষ তৈরীতে সহায়তা করে।

ড. আনোয়ারুল কাদির তার বক্তব্যে বলেন, এই অনুষ্ঠানে আজ যারা পদক ও সংবর্ধনা পেলেন এরা সমাজের চিন্তাশীল মানুষ, উর্বর মস্তিস্কের অধিকারী, তাদের চিন্তা চেতনায় শুধু দেশ আর মাটি নয়, সমগ্র বিশ্বে চিন্তার সুফল প্রতিষ্ঠিত।

কবি নাইমা হায়দার বলেন, আজ যে ১২ জন গুনী মানুষ এখানে পদক পেলেন এরা দেশ-জাতির অমূল্য সম্পদ, তাদের চিন্তা চেতনায় দেশ-মাটি ও মানুষের আশা আকাঙ্খার প্রতিফলন প্রস্পুটিত। অনেকের লেখা বই পড়ার সৌভাগ্য আমার হয়েছে। একটি কথা না বললেই নয়, সিলেটের প্রবাসী কবি শামীম আহমদের “পথিক” গ্রন্থের কবিতা আমার চিত্তকে প্রবলভাবে নাড়া দিয়েছে। কবি বয়সে তরুন হলেও তার লেখনী চিন্তার খোরাক যোগাবে প্রতিটি পাঠকের হৃদয়ে। আমি লক্ষ্য করেছি তাঁর লেখার বিষয়বস্ত মাটি মানুষ আর দেশের জন্য নিবেদিত। তার কবিতার গতর আফগান থেকে সুদান, ইরাক থেকে গ্রিস, আফরিকা থেকে কলম্বিয়া পর্যন্ত বিস্তৃত, মানুষের অধিকার আদায়ে জুরালো ভাবে উপস্থাপিত। প্রতিটি চত্রে চত্রে রয়েছে আশার ঝিলিক মানুষের মৌলিক অধিকার আদায়ের পক্ষে বলিষ্ট যুক্তি।

অনুষ্ঠানে কবি শামীম আহমদ এর নির্বাচিত ৫টি কবিতা উপস্থাপন করে যথাক্রমে মৌলি, তান্নি, শিপা, আব্দুল হক ও তারেক আহমদ। পরে আয়োজকদের পক্ষ থেকে গুনিজনদের মাঝে পদক বিতরণ ও ভুরিভোজ এর আয়োজন করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc