Sunday 20th of September 2020 05:19:10 PM
Thursday 27th of August 2015 05:56:54 PM

গিলানির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
গিলানির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৭আগস্টঃ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা ইউসুফ রাজা গিলানির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দেশটির একটি আদালত। পিপিপি’র অপর নেতা মাখদুম আমিন ফাহিমের বিরুদ্ধেও জারি করা হয়েছে পরোয়ানা।

বৃহস্পতিবার পাকিস্তানের একটি দুর্নীতি দমন আদালত এ গ্রেফতারি পরোয়ানা জারি করে। কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফআইএ) আদালতে ইউসুফ গিলানি ও মাখদুম আমিন ফাহিমের বিরুদ্ধে দুর্নীতির ১২টি মামলার চার্জশিট দাখিল করলে এ পরোয়ানা জারি করা হয়।
‘বাণিজ্য উন্নয়ন কর্তৃপক্ষ (টিডিএপি) স্ক্যান্ডালে’ কোটি রুপির দুর্নীতির অভিযোগে এ দুই নেতার বিরুদ্ধে চার্জশিটগুলো দাখিল করা হয়। এছাড়া টিডিএপি’র সাবেক ও বর্তমান কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধেও চার্জশিট দাখিল করেছে এফআইএ। সেই সঙ্গে আরও কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতিতে পৃষ্ঠপোষকতা দেওয়ার অভিযোগে তদন্ত চলছে।
এর আগে আদালত এসব মামলায় গিলানি ও ফাহিমকে হাজির হওয়ার নির্দেশ দিলে তারা আদালতে হাজির হননি। বৃহস্পতিবার এফআইএ চার্জশিট দাখিল করলে শুনানি শেষে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। সেই সঙ্গে ১০ সেপ্টেম্বরের মধ্যে অভিযুক্তদের আটক করে আদালতে হাজির করারও নির্দেশ দেয়া হয়।
২০০৮ সালের ২৫ মার্চ পাকিস্তানের ১৬তম প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বপালন শুরু করেন ইউসুফ রাজা গিলানি। ২০১২ সালের ২৬ এপ্রিল দেশটির সর্বোচ্চ আদালত তাকে অযোগ্য ঘোষণা করে বহিস্কারাদেশ দিলে তিনি ক্ষমতাচ্যূত হন। jonokonto


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc