Sunday 29th of November 2020 01:44:28 AM
Monday 12th of May 2014 01:08:11 PM

গাড়িতে কালোগ্লাস বিরোধী অভিযানের দ্বিতীয় দিন

রাজধানী ডেস্ক
আমার সিলেট ২৪.কম
গাড়িতে কালোগ্লাস বিরোধী অভিযানের দ্বিতীয় দিন

আমারসিলেট24ডটকম,১২মেঃ গাড়িতে কালো গ্লাস ব্যবহার বন্ধে দ্বিতীয় দিনের মত অভিযান শুরু করেছেপুলিশ। রাজধানীর বেশ কয়েকটি পয়েন্টে ট্রাফিক পুলিশ এ অভিযান পরিচালনা করছে।আজ সোমবার সকালে শাহবাগ, কারওয়ান বাজার, ফার্মগেট, বিজয় সরণি, গুলশান, বনানী, উত্তরা, বাড্ডা, রামপুরা, শান্তিনগর ও পল্টন মোড় এলাকায় এ অভিযানপরিচালিত হচ্ছে বলে খবর পাওয়া গেছে। অভিযানের দ্বিতীয় দিন রাস্তায় তেমনকালো গ্লাসের গাড়ি দেখা যাচ্ছে না।
এর ফলে আজ সকাল থেকেই রাজধানীর কোনোরুটে তেমন যানজটের চিত্র চোখে পড়েনি। এমনকি কোনো কোনো রুটে কয়েকটি গণপরিবহনছাড়া ব্যক্তিগত কোনো গাড়ির দেখাও মেলেনি। অধিকাংশ রুটের চিত্র দেখে রাজধানীর পরিচিতদের মনে হতে পারে ছোটখাট কোনো দলের হরতাল দিবস আজ। রাজধানীর শাহবাগ, কারওয়ান বাজার, ফার্মগেট, বিজয় সরণি, গুলশান, বনানী, উত্তরা, বাড্ডা, রামপুরা, শান্তিনগর, পল্টন মোড়, মুগদা, কমলাপুর ও মতিঝিলসহ বিভিন্ন রুটে সকাল সাড়ে ৯টা পর্যন্ত এ চিত্র দেখা গেছে। এদিকে রাজধানীর চিরাচরিতযানজট না দেখে বেশ সন্তোষ প্রকাশ করতে দেখা গেছে অফিস মুখী সাধারণ মানুষকে।
অবশ্য অভিযান শুরুর প্রথম দিন গতকাল রবিবার সকাল ১০টার পর থেকেই এ দৃশ্যের অবতারণা হয়। এদিন বিকেল সাড়ে ৫টা পর্যন্ত স্পষ্ট ছিল এ দৃশ্য। তবে সন্ধ্যারপর যানজটের চিত্র ফের আগের অবস্থানে চলে যায়। বিভিন্ন রুটে বেড়ে যায়ব্যক্তিগত গাড়ির সংখ্যা। এতে বেশকিছু রুটে যানজটও বেধে যায়। তবে, সোমবারসকাল থেকেই আবার বদলে গেছে চিত্র। ব্যক্তিগত গাড়ির স্বল্পতার কারণে রাজধানীতে যানজট অনেকটাই কমে গেছে।
অভিযান প্রসঙ্গে ধানমণ্ডির শেখ রাসেল স্কয়ারের ট্রাফিক পুলিশের কর্তব্যরত সার্জেন্ট জাহাঙ্গীর আলম জানান, এখনপর্যন্ত কালো গ্লাসের গাড়িবিরোধী অভিযানে পাঁচটি মামলা দায়ের এবং তিনটিরেকার বিল চালান করা হয়েছে। তিনি বলেন, ঢাকায় আজকের গাড়ির চিত্র একেবারেইভিন্ন কেউ কেউ গ্লাস নামিয়ে রাস্তায় বের হয়েছে আমরা তাদের গ্লাস চেক করতেগিয়ে দেখছি তাদের গাড়ির গ্লাস কালো। বর্তমানে আমরা গ্লাস নামিয়ে যারাযাচ্ছে তাদের গাড়িও তল্লাশি করছি।
অভিযান প্রসঙ্গে বাড্ডা নতুনবাজারেরট্রাফিক পুলিশের কর্তব্যরত সার্জেন্ট মঞ্জুর রাসেল জানান, নোটিশ দেওয়ার পরওযারা গাড়িতে স্বচ্ছ কাঁচ ব্যবহার করছেন না, আমরা তাদের বিরুদ্ধে এ অভিযানশুরু করেছি। তিনি বলেন, কালো গ্লাসের গাড়ির বিরুদ্ধে পদক্ষেপ নিতেস্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে যে নির্দেশনা দেওয়া হয়েছে আমরা সেটা মেনে চলছি।
এক্ষেত্রে আমরা নির্মাণের সময়ই যে গাড়ি গুলোতে হালকা কালো গ্লাস লাগানো হয়েছে সেসব গাড়ির বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। ব্যবস্থা না নেওয়ার কারণ হিসেবে তিনি বলেন, এই গ্লাসগুলো সামান্য অস্বচ্ছ কিন্তু এই গাড়িগুলোর ভেতরে কি আছে তা দেখা যায়। তাই আপাতত এই গাড়িগুলোকে ছাড় দেওয়া হচ্ছে। তবে ভবিষ্যতে এই গ্লাসগুলোও বদলাতে হবে কারণ ভবিষ্যতে এই গ্লাসগুলোর বিরুদ্ধেওঅভিযান চালানো হবে।
ট্রাফিক পূর্ব বিভাগের উপকমিশনার ইকবাল হোসেন বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে দ্বিতীয় দিনের মত অভিযান অব্যাহত রয়েছে।ট্রাফিক পশ্চিম বিভাগের উপকমিশনার জয়দেব ভদ্র বলেন, রাজধানীর বিভিন্ন পয়েন্টে ইতিমধ্যে অভিযান শুরু হয়েছে। কালো গ্লাসধারী বেশ কিছু গাড়ীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।কালের কণ্ঠ,


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc