Thursday 1st of October 2020 06:52:03 PM
Sunday 27th of December 2015 04:57:02 PM

গণমাধ্যমের ওপর দুর্যোগ নেমে এসেছেঃখালেদা জিয়ার অভিযোগ

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
গণমাধ্যমের ওপর দুর্যোগ নেমে এসেছেঃখালেদা জিয়ার অভিযোগ

আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২৭ডিসেম্বরবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অভিযোগ করে বলেছেন, “আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশের গণমাধ্যমের ওপর দুর্যোগ নেমে এসেছে।”

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের (বিএফইউজে) দ্বি-বার্ষিক কাউন্সিলে যোগ দিয়ে রোববার দুপুরে এসব কথা বলেন খালেদা। বেলা পৌনে ১টার দিকে সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত কাউন্সিলে তিনি উপস্থিত হন।

খালেদা বলেন, “সরকার শুধু গণতন্ত্রকে হত্যা করেই থেমে থাকেনি, সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকও বন্ধ করে দিয়েছিল। নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে টিভি টকশোর ক্ষেত্রেও। এমনকি অনলাইন নীতিমালার নামে সংবাদপত্রের স্বাধীনতা হরণের চেষ্টা চালাচ্ছে সরকার।”

খালেদা বলেন, “আওয়ামী সরকার তাদের বলয়ের বাইরে কোনো রাজনৈতিক শক্তি ও ভিন্নমত রাখতে চায় না। বর্তমানে রেজিস্ট্রেশনের নামে আওয়ামী লীগ মতাদর্শের অনলাইন পত্রিকা, সংস্থা ও নিউজপোর্টাল রেখে বাকিগুলো বন্ধ করে দেয়ার চক্রান্ত করছে সরকার। সমালোচনা করলেই সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করছে তারা।”

“এমনকি এই সরকার গত ৬০ বছরের ঐতিহ্যবাহী প্রেস ক্লাবকে দখল করেছে। এর প্রতিবাদ করায় আপনাদের নেতা শওকত মাহমুদকে কারাগারে পাঠানো হয়েছে।” বলেও অভিযোগ করেন বিএনপি চেয়ারপারসন।

খালেদা জিয়া বলেন, “আজকে সারা দেশে চলছে দখলের উৎসব। সবকিছু দখল হচ্ছে। ভোট দখল করা হচ্ছে। কষ্ট করে ভোট কেন্দ্রে যেতে হচ্ছে না। এই হলো দেশের চিত্র।”

তিনি বলেন, “গণমাধ্যমের স্বাধীনতা হরণের কথা আন্তর্জাতিক মহলে সমালোচনা হচ্ছে। তারা একে গুরুতর বলেছেন।”

খালেদা বলেন, “সকল মিডিয়া খুলে দেয়ার আহ্বান জানাচ্ছি। শওকত মাহমুদ ও মাহমুদুর রহমানের মুক্তি দাবি করছি।”

“ধানের শীষে ভোট দেয়ার জন্য দেশের মানুষ উদগ্রীব হয়ে আছে” যোগ করেন তিনি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, নিউজ টুডের সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, জ্যেষ্ঠ সাংবাদিক রুহুল আমিন গাজী, এমএ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের সভাপতি আবদুল হাই শিকদার, ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান।নতুন বার্তা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc