Monday 28th of September 2020 11:33:39 PM
Friday 4th of December 2015 08:55:21 PM

ব্রিটেনের ভিসা সেন্টার ঢাকায় পুনর্বহালের দাবী

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ব্রিটেনের ভিসা সেন্টার ঢাকায় পুনর্বহালের দাবী

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,ডিসেম্বর: সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির আলোচনা সভায় ব্রিটেনের ভিসা সেন্টার দিল্লী থেকে ঢাকায় ফিরিয়ে আনার দাবী জানানো হয়েছে। গত বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর বিকেলে সংগঠনের সুরমা মার্কেটস্থ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় এ দাবী জানানো হয়। সভায় ব্রিটেনের ভিসা সেন্টার দিল্লীতে স্থানান্তর করায় সকল মহলকে স্ব স্ব অবস্থানে থেকে প্রতিবাদ জানানোর জন্য আহবান জানানো হয়।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব আখলাক আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদের উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় বক্তাগণ পরিকল্পিতভাবে সিলেটের উন্নয়নের জন্য সিলেটবাসীর দীর্ঘদিনের দাবী অবিলম্বে সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ গঠনের দাবী জানান।

সভায় সিলেট ওসমানী হাসপাতালকে সম্প্রসারিত করে বিশেষ বরাদ্দ প্রদান, ওয়ার্ড ও শয্যা সংখ্যা বৃদ্ধি, পর্যাপ্ত ডাক্তার, কর্মচারী নিয়োগ, ঔষধ-যন্ত্রপাতি প্রদান, প্রসূতি ওয়ার্ড ও শিশু ওয়ার্ডের পরিবেশ আরো উন্নত করার দাবী জানানো হয়।

আগামী ৩১শে ডিসেম্বরের মধ্যে সকল প্রবাসীকে ডিজিটাল পাসপোর্ট প্রদানের দাবী জানানো হয়। সিলেট শহর ও শহরতলীর সরকার নিয়ন্ত্রিত স্কুলগুলোতে ছাত্র-ছাত্রীর আসন সংখ্যা বৃদ্ধি বা ২ শিফট চালু করে সকল শিক্ষার্থীকে শিক্ষা গ্রহণের সুযোগ প্রদানের দাবী জানানো হয়। বক্তাগণ সিলেটকে পর্যটন অ ল ঘোষণা করে পর্যটন কেন্দ্রগুলোর উন্নয়নে পদক্ষেপ গ্রহণের দাবী জানান।

জাফলং, ভোলাগঞ্জ, বিছনাকান্দি এসব পাথর কোয়ারীতে অপরিকল্পিতভাবে পাথর উত্তোলন এবং বিভিন্ন স্থানে নদী ও খাল থেকে অপরিকল্পিতভাবে বালু উত্তোলন বন্ধের দাবী জানানো হয়। সিলেট পাসপোর্ট অফিসে সাধারণ মানুষকে হয়রানী, অতিরিক্ত অর্থ আদায় এবং দালালের মাধ্যমে পাসপোর্টের কার্যক্রম চালানোর বিরুদ্ধে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করা হয়। সভায় বিয়ানীবাজার-চন্দরপুর-ঢাকা দক্ষিণ সড়ক সহ সিলেটের জরাজীর্ণ রাস্তাঘাটের অবিলম্বে সংস্কারের দাবী জানানো হয়।

সভায় বক্তব্য রাখেন-বিশিষ্ট আইনজীবি মুজিবুর রহমান চৌধুরী এডভোকেট, চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট, ইয়াওর বক্ত চৌধুরী, শামীম হাসান চৌধুরী এডভোকেট, সমাজসেবী শাহ শেরওয়ান মোহাম্মদ কামালী, বিশিষ্ট মুক্তিযোদ্ধা মানিক মিয়া, প্রাক্তন চেয়ারম্যান আয়ুব আলী, সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, প্রাক্তন চেয়ারম্যান জমির উদ্দিন আহমদ, কাউন্সিলর কহিনুর ইয়াসমিন ঝর্ণা, প্রাক্তন কাউন্সিলর আক্তারুন নেছা বেবী, আব্দুল হাফিজ চৌধুরী, আনোয়ার উদ্দিন বোরহানাবাদী, সৈয়দ মুস্তাফিজুর রহমান, সিরাজ উদ্দিন, এম.এ. জলিল, মাসুক আহমদ সুজন, আবুল কালাম, শাহনাজ বেগম প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc