Sunday 27th of September 2020 11:39:02 PM
Tuesday 14th of January 2014 08:19:35 PM

গণজাগরণ সম্পর্কে ভুল স্বীকার করে নিল নিউ ইয়র্ক টাইমস

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
গণজাগরণ সম্পর্কে ভুল স্বীকার করে নিল নিউ ইয়র্ক টাইমস

আমারসিলেট24ডটকম,১৪জানুয়ারীঃ অবশেষে ভুল স্বীকার করে নিল নিউ ইয়র্ক টাইমস। একটি ছবির ভুল ক্যাপশন ছাপানোর পর সামাজিক যোগাযোগ মাধ্যমে যুক্তরাষ্ট্র ভিত্তিক এই শক্তিশালী গণমাধ্যমের সমালোচনা শুরু হয়।

সোমবার প্রতিবেদন থেকে ছবিটি প্রত্যাহার করা হয়। সংশোধনীতে বলা হয়,এই নিবন্ধের আগের সংস্করণে ভুল করে একটি ছবি ছাপা হয়।  ছবিতে সেক্যুলার শাহবাগ আন্দোলনের কর্মীদের দেখা যায়, যারা বাংলাদেশের বিরোধী দলের সহিংসতার প্রতিবাদ জানাচ্ছিলেন। প্রথম সংস্করণে ছবির ক্যাপশনে বলা হয়েছিল বিএনপির হরতালের সমর্থনে ওই মিছিল, যদিও তা ঠিক নয়।

গত শনিবার প্রকাশিত ওই নিবন্ধে গত ৫ জানুয়ারির নির্বাচন ও তার পরবর্তী পরিস্থিতি এবং বড় দুই দলের নেতা শেখ হাসিনা ও খালেদা জিয়াকে নিয়েও বিভিন্ন বিষয় তুলে ধরা হয়।

দুই নেত্রীর ক্ষমতার লড়াইয়ে ভারসাম্য হারানোর ঝুঁকিতে বাংলাদেশ শিরোনামের ওই প্রতিবেদনে বিরোধী দলের সহিংসতার প্রতিবাদে শাহবাগে আয়োজিত একটি বিক্ষোভের ছবি ছাপা হয়।

ছবিতে যুদ্ধাপরাধীর সর্বোচ্চ শাস্তির দাবিতে শাহবাগে গণজাগরণ মঞ্চের আন্দোলনে ‘স্লোগান কন্যা’ উপাধি পাওয়া লাকি আক্তারকে দেখা যায় সামনের সারিতে। পিছনে লাল পতাকা এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) ফেস্টুনও দেখা যায়।

অবশ্য ছবিটির ক্যাপশনে বলা হয়, ‘বিরোধী দল বিএনপির ডাকা হরতালে বুধবার ঢাকায় বিক্ষোভ করছেন বাংলাদেশিরা’(Bangladeshis protested Wednesday in Dhaka during a strike called by the opposition Bangladesh Nationalist Party. A.M. Ahad/Associated Press)।

এই ছবি প্রকাশ করার পর সিপিবি ও শাহবাগ আন্দোলনের অনেক কর্মীকে ফেসবুকে প্রতিবাদ জানাতে দেখা যায়। এরপর নিবন্ধ থেকে ছবিটি প্রত্যাহার করার পাশাপাশি ভুল স্বীকার করে সংশোধনী দেয় নিউ ইয়র্ক টাইমস


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc