Thursday 3rd of December 2020 01:36:04 PM
Saturday 5th of April 2014 09:35:23 PM

গণজাগরণ মঞ্চের সাথে ওয়ার্কার্স পার্টি ছিল থাকবে

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
গণজাগরণ মঞ্চের সাথে ওয়ার্কার্স পার্টি ছিল থাকবে

আমারসিলেট24ডটকম,০৫এপ্রিলঃ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড আনিসুর রহমান মল্লিক এক বিবৃতিতে বলেছেন, মানবতাবিরোধী যুদ্ধাপরাধে অভিযোগে অভিযুক্ত কাদের মোল্লার বিচারের রায়ের বিরুদ্ধে ২০১৩ সালের ৫ ফেব্র“য়ারি স্বতঃস্ফূর্তভাবে প্রতিবাদ আন্দোলন গড়ে ওঠে শাহবাগে। দাবি ছিল মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা এবং এ অপরাধের সাথে জড়িত অপরাধী রাজনৈতিক দল জামাত-শিবিরকে নিষিদ্ধ করা। শাহবাগের এই গণজাগরণ ছড়িয়ে পড়ে সারাদেশের জেলা-উপজেলা পর্যায় পর্যন্ত। এমনকি বিশ্বব্যাপী এই গণজাগরণ মঞ্চের আন্দোলনের সাথে বিভিন্ন দেশের মানুষ একাত্মতা ঘোষণা করে।

ঘাত-প্রতিঘাতের মধ্যে এই আন্দোলনের ধারাবাহিকতা রয়ে গেছে। গত দু’দিন গণজাগরণ মঞ্চের অন্ত:কলহে যে ঘটনাসমূহ আত্মপ্রকাশ করেছে তা আমাদেরকে মর্মাহত করেছে। আন্দোলনের শক্তির প্রতি আমাদের আহ্বান এই অন্ত:কলহ বন্ধ করুন, গণজাগরণ মঞ্চের ধারাবাহিকতা রক্ষা করুন, কেননা এখনও পর্যন্ত মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন হয়নি এবং যা হয়েছে তাও কার্যকরী হয়নি। সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তি রাজনৈতিক দল জামাত-শিবির নিষিদ্ধ হয়নি।

দেশি-বিদেশী নানা অপশক্তি আমাদের দেশের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্রকে পরিবর্তন করে সাম্প্রদায়িক রাষ্ট্রে অধপতিত করার ষড়যন্ত্রে লিপ্ত। এই ক্রান্তিকালে শাহবাগ গণজাগরণ মঞ্চের তরুণদের যে জাগরণ গড়ে উঠেছে তাকে আজ সযতেœ রক্ষা করা সকলের দায়িত্ব। এই মুহূর্তে গণজাগরণ মঞ্চের অন্ত:দ্বন্দ্বকে ব্যবহার করে প্রশাসন যে পদক্ষেপ গ্রহণ করছে তা অনাকাক্সিক্ষত। ষড়যন্ত্র ও চক্রান্ত করে তরুণদের মধ্যে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনার যে জাগরণ গড়ে উঠেছে তাকে ধূলিস্যাৎ করা যাবে না। বিবৃতিতে কমরেড মল্লিক বলেন, গণজাগরণ মঞ্চের সাথে ওয়ার্কার্স পার্টি ছিল ভবিষ্যতে থাকবে।প্রেস বিজ্ঞপ্তি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc