Friday 25th of September 2020 07:14:22 AM
Friday 20th of December 2013 09:56:12 PM

খ্যাতিমান অভিনয়শিল্পী খালেদ খান চলে গেলেন

বিনোদন, শেষ দিন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
খ্যাতিমান অভিনয়শিল্পী খালেদ খান চলে গেলেন

আমারসিলেট24ডটকম,২০ডিসেম্বরঃ খ্যাতিমান মঞ্চ ও টিভি অভিনয়শিল্পী, নির্দেশক খালেদ খান চলে গেলেন । আজ রাত ৮টা ১৮ মিনিটে রাজধানীর বারডেম হাসপাতালে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন থাকা অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলায়হি রাজিউন)।আগামীকাল সকাল সাড়ে ১০টায় প্রখ্যাত এ অভিনেতার মরদেহ সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ মিনারে নিয়ে যাওয়া হবে।গত ১৬ ডিসেম্বর বিকেলে গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি হন অভিনয়শিল্পী খালেদ খান। হাসপাতালে ভর্তির পরপরই তাঁকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।
তিনি দীর্ঘদিন ধরে মটোর নিউরন সমস্যায় ভুগছিলেন। এ সমস্যার কারণে তার শরীরের মাংসপেশি অকেজো হয়ে যায়। ফলে তিনি স্বাভাবিকভাবে হাঁটতে-চলতে পারতেন না। বেশ কয়েক বছর ধরে হুইল চেয়ারে চলাফেরা করতেন।
খালেদ খান ১৯৫৮ সালের ৯ ফেব্রুয়ারি টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের মেধাবী ছাত্র ছিলেন তিনি। ধানমন্ডির সাত মসজিদ রোডে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউএলএবি) তিনি রেজিস্টার হিসেবে কাজ করছেন। প্রশাসনিক এই দায়িত্বের পাশাপাশি ছাত্রছাত্রীদের পড়িয়েছেন মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিষয়ে।
খালেদ খান বিজ্ঞাপনে কণ্ঠ দেওয়ার পাশাপাশি সুবচনসহ বিভিন্ন মঞ্চনাটক নির্দেশনা দিয়েছেনন। ১৯৭৮ সালে নাগরিক নাট্যদলের “দেওয়ান গাজীর কিসসা”তে কাজ করার মাধ্যমে পদচারণ শুরু এই মঞ্চনায়কের। এরপর ৩০টিরও বেশি নাটকে অভিনয় করেছেন তিনি। পাশাপাশি নির্দেশনা দিয়েছেন ১০টি নাটকের। সর্বশেষ মঞ্চে নাগরিকের “রক্ত করবী” নাটকে ও অভিনয় করেন তিনি। শেষ নির্দেশনা দেন সুবচনের রূপবতী নাটকটিতে। আলভি আহমেদের নির্দেশনায় একটি টিভি নাটকে শেষ অভিনয় করেছিলেন খালেদ খান ।এ ছাড়া টিভি পর্দায়ও কাজ করেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc