Saturday 25th of November 2017 04:18:50 AM
Wednesday 8th of November 2017 09:07:51 PM

খুলনা-কলকাতা ‘বন্ধন এক্সপ্রেস’ বৃহস্পতিবার উদ্বোধন


আন্তর্জাতিক, জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
খুলনা-কলকাতা ‘বন্ধন এক্সপ্রেস’ বৃহস্পতিবার উদ্বোধন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮নভেম্বর,এম ওসমানঃ  স্বাধীনতার পর প্রথমবারের মতো খুলনা থেকে সরাসরি কলকাতায় ট্রেন চলাচল শুরু হচ্ছে। ১৬ নভেম্বর থেকে ‘বন্ধন এক্সপ্রেস’ নামে একটি ট্রেন খুলনা-কলকাতা রুটে চলাচল শুরু করবে বলে মঙ্গলবার বাংলাদেশ রেলওয়ের (পশ্চিমা ল) চিফ অপারেশন সুপারিন্টেনডেন্ট বেলাল উদ্দিন এ কথা জানান।
তিনি বলেন, বৃহস্পতিবার (৯ নভেম্বর) বেলা ১১টায় বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘বন্ধন এক্সপ্রেস’ নামে ট্রেনটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।
“ওদিন কলকাতা থেকে ট্রেনটির শুভেচ্ছা যাত্রা হিসেবে দু’দেশের উচ্চ পর্যায়ের সরকারি কর্মকর্তা, রেলওয়ে ও টেকনিক্যাল কমিটির কর্মকর্তাদের নিয়ে আসবেন। ১৬ নভেম্বর থেকে বাণিজ্যিক ভাবে ‘বন্ধন এক্সপ্রেস’ নিয়মিত চলাচল শুরু করবে।”
সুপারিন্টেনডেন্ট বেলাল আরও বলেন, কলকাতা-ঢাকা ‘মৈত্রী এক্সপ্রেস’ সপ্তাহে তিনদিন চলাচল করলেও ‘বন্ধন এক্সপ্রেস’ আপাতত সপ্তাহে একদিন প্রতি বৃহস্পতিবার চলবে।
বেনাপোল-পেট্রাপোল সীমান্ত দিয়ে চলাচলকারী ট্রেনটিতে মোট ৪৫৬টি আসন রয়েছে। এরমধ্যে এসি চেয়ার ৩১২টি আর ১৪৪টি কেবিন চেয়ার রয়েছে বলে জানান তিনি।
১৯৬৫ সালের পর প্রথমবারের মতো খুলনা থেকে সরাসরি কলকাতায় ট্রেন চলাচল শুরু হবে জানিয়ে যশোর রেলওয়ের স্টেশন মাস্টার পুষ্পল কুমার চক্রবর্তী বলেন, ‘বন্ধন এক্সপ্রেস’ খুলনা থেকে কলকাতা ১৭৭ কিলোমিটার রেলপথ পাড়ি দিতে সময় নেবে সাড়ে চার ঘণ্টা। খুলনা রেলস্টেশন ও কলকাতার চিৎপুর রেলস্টেশনে যাত্রীদের কাস্টমস ও ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হবে।
‘বন্ধন এক্সপ্রেস’ সকাল সাড়ে ৭টায় কলকাতার থেকে ছেড়ে দুপুর সাড়ে ১২টায় খুলনা পৌঁছাবে। বেলা ২টায় আবার কলকাতার উদ্দেশে খুলনা ছেড়ে যাবে বলে জানান তিনি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com