Wednesday 23rd of October 2019 07:20:50 AM
Thursday 3rd of October 2019 02:40:59 AM

খাশোগি হত্যার এক বছর পূর্ণ হলো ২ অক্টোবর

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
খাশোগি হত্যার এক বছর পূর্ণ হলো ২ অক্টোবর

সৌদি আরবের প্রখ্যাত সাংবাদিক জামাল খাশোগি হত্যার এক বছর পূর্ণ হলো আজ। গত বছরের ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুল শহরের সৌদি কনস্যুলেট ভবনে তাকে নির্মমভাবে হত্যা করা হয়।

ওই হত্যাকাণ্ডের পর এক বছর পেরিয়ে গেলেও এবং সৌদি সরকারের বিশেষ করে সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের সম্পৃক্ততার বিষয়টি পরিষ্কার হওয়ার পরও তারা শাস্তি এড়িয়ে চলতে সক্ষম হয়েছেন।

ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেট ভবনে জামাল খাশোগি তার বিয়ের জন্য জরুরি কাগজপত্র আনার জন্য গিয়েছিলেন কিন্তু সেখান থেকে আর কখনো বের হননি। প্রথমদিকে সৌদি সরকার এ হত্যাকাণ্ডের কথা সরাসরি নাকচ করলেও পরবর্তীতে নানা তদন্তের ভেতর দিয়ে তা পরিষ্কার হচ্ছে।

এছাড়া, সম্প্রতি সৌদি যুবরাজ বিন সালমান নিজেই বলেছেন, যেহেতু তার নজরদারিতে সমস্ত সবকিছু হয়েছে অতএব তিনি এই হত্যাকাণ্ডের দায় এড়াতে পারেন না।

তুরস্ক সরকার এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের অনেকেই খাশোগি হত্যার প্রথম থেকেই সৌদি যুবরাজ বিন সালমানের দিকে আঙ্গুল তুলে ছিলেন। খাশোগি হত্যাকাণ্ডে জড়িত ১১ সদস্যের ভেতরে পাঁচজনের বিরুদ্ধে সৌদি সরকার মৃত্যুদণ্ডাদেশ দিয়ে আন্তর্জাতিক সমালোচনা এবং নিন্দাবাদ থেকে বাঁচার চেষ্টা করেছেন কিন্তু বিষয়টি প্রকৃতপক্ষে কেউই ভুলে যান নি। irna


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc