Sunday 23rd of September 2018 08:54:56 PM
Wednesday 12th of September 2018 11:44:01 AM

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে প্রতিকী অনশন

রাজধানী, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে প্রতিকী অনশন

ডেস্ক নিউজঃ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপির ২ ঘন্টার প্রতিকী অনশন শুরু হয়েছে। এই কর্মসূচি সারাদেশে একযোগে পালিত হচ্ছে।

আজ বুধবার ঢাকায় রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটশন প্রাঙ্গণে বেলা ১০টায় শুরু হওয়া অনশন চলবে দুপুর ১২টা পর্যন্ত।

অনশনে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যোগ দিচ্ছেন। ইতোমধ্যে অনেক কেন্দ্রীয় ও সিনিয়র নেতা উপস্থিত হয়েছেন। নেতৃবৃন্দের মধ্যে- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, আবদুল মঈন খান, কেন্দ্রীয় নেতা মোহাম্মদ শাহজাহান, আব্দুল্লাহ আল নোমান, শামসুজ্জামান দুদু, আহমেদ আযম খান, আমান উল্লাহ আমান, আতাউর রহমান ঢালী, হাবিবুল রহমান হাবিব, খায়রুল কবির খোকন, মীর সরফত আলী সপু সহ কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। অনুষ্ঠান পরিচালনা করছেন বিএনপির কেন্দ্রীয় নেতা শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী এবং আবদুস সালাম আজাদ।

ওদিকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনশন করছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি গত ২৯ জানুয়ারি হতে দলীয় কার্যালয়ে কার্যত গৃহবন্দী এবং আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারিতে রয়েছেন। সেখানে ছোট একটি কক্ষে কাটছে তার সময়। যদিও এই সময়ের মধ্যে পুলিশের চোখ ফাঁকি দিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে অন্তত ১০ দিন রাজধানীর একাধিক স্থানে বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দিয়েছেন রিজভী।

এদিকে বিএনপির অনশন কর্মসূচি ঘিরে পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলেছে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি র্অথ  আত্মসাৎ মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে বন্দী রয়েছেন খালেদা জিয়া। তার মুক্তি দাবিতে ছয় মাসেরও বেশি সময় ধরে বিভিন্ন শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছে বিএনপিসহ বিভিন্ন অঙ্গ সংগঠন। সর্বশেষ তার মুক্তির জন্য গত শনিবার সারাদেশে প্রতিবাদ মিছিল এবং সোমবার সারাদেশে মানববন্ধন করেছে বিএনপি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc