খালেদা জিয়ার বাসভবনের চারপাশে নিরাপত্তা ক্যামেরা

    0
    2

    আমারসিলেট24ডটকম,১০জানুয়ারীঃবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাসভবনের চারপাশে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা বসানো হয়েছে। গত কাল বৃহস্পতিবার খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিদের তত্ত্বাবধানে গুলশান এভিনিউর ৭৯ নাম্বার রোডের ১ নাম্বার বাড়িটির সদর দরজা এবং দেয়ালের বিভিন্ন স্থানে মোট ১০টি ক্লোজ সার্কিট ক্যামেরা লাগানো হয়।জানা গেছে, বাড়িটির চারপাশে কি ঘটছে, সে ব্যাপারে সরাসরি অবগত হতেই সিসি ক্যামেরা বসানোর নির্দেশ দেন খালেদা জিয়া।খালেদা জিয়ার বাসভবনের অতিরিক্ত নিরাপত্তাব্যবস্থা প্রত্যাহারের পরিপ্রেক্ষিতে তার নিরাপত্তাব্যবস্থা জোরদার করতেই এ উদ্যোগ নেয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
    সম্প্রতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাসভবনের সামনে থাকা অতিরিক্ত পুলিশ সরিয়ে নেয়া হয়েছে। তুলে নেয়া হয়েছে সব ব্যারিকেড। তবে সাধারণ নিরাপত্তায় নিয়োজিত পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া আনসার বাহিনীর সদস্য মোতায়েনের প্রক্রিয়া চলছে বলে জানা যায়।
    বুধবার সকালে এই অতিরিক্ত নিরাপত্তা প্রত্যাহার করা হয়। দুইদিন আগে বাড়ির সামনে থেকে সরিয়ে ফেলা হয় জলকামান এবং বালুভর্তি চারটি ট্রাক। প্রায় দুই সপ্তাহ পর বাসভবনের সামনের সড়কটিও যান চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে।
    এর আগে ২৯ ডিসেম্বরের ‘গণতন্ত্রের অভিযাত্রা’ কর্মসূচি ঘোষণার পর ওইদিন মধ্য রাতেই গুলশানের ৭৯ নাম্বার সড়কের খালেদা জিয়ার বাড়ি “ফিরোজা ভবন” ঘিরে ফেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তারকাঁটার ব্যারিকেড দিয়ে কয়েক ধাপের বেষ্টনী গড়ে তোলে পুলিশ। জলকামান এবং সাঁজোয়া যানও অবস্থান নিয়েছিল সেখানে।খালেদা জিয়ার নিরাপত্তা জোরদারের জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে তখন দাবি করেছিল সরকার।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here