Thursday 24th of September 2020 04:47:22 AM
Wednesday 12th of August 2015 03:15:44 PM

খালেদা জিয়াকে লন্ডনে প্রতিহত করার ঘোষণা

প্রবাস, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
খালেদা জিয়াকে লন্ডনে প্রতিহত করার ঘোষণা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২আগস্টঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে লন্ডনে প্রতিহত করার ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য আওয়ামী লীগ।মঙ্গলবার ব্রিক লেইনের একটি রেস্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক।

লিখিত বক্তব্যে বলা হয়, “বাংলাদেশে গণতন্ত্রকে নস্যাৎ করতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যুক্তরাজ্যে আগমন করছেন। আমরা তার যুক্তরাজ্য আগমণের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।  বেগম খালেদা জিয়া আপনি দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে লন্ডনে আসবেন- এখানকার প্রবাসী বাঙালিরা আপনাকে স্বাগত জানাবে না।”

সংবাদ সম্মেলনে বলা হয়, “১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় এই যুক্তরাজ্য প্রবাসী বাঙালিরা বাংলাদেশের পাশে ছিল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পাশে ছিল, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের পক্ষে অবস্থান নিয়েছিল। এই বিলেতে বাংলাদেশের পক্ষে বিশ্ব জনমত গঠন করতে প্রবাসী বাঙালিদের ভুমিকা ছিল অনন্য। যুক্তরাজ্যের মাটিতে বেগম খালেদা জিয়ার সফর সুখকর হবে না। প্রবাসী বাঙালিরা তাকে প্রতিহত করবে।”

এর আগে গত জুন মাসের মাঝামাঝিতে লন্ডন সফরকালে প্রধানমন্ত্রীর শেখ হাসিনাকে প্রতিরোধের ঘোষণা দিয়েছিল যুক্তরাজ্য বিএনপি। ১৩ জুন লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হোটেল স্যুটের সামনে বিক্ষোভ সমাবেশও করেছে যুক্তরাজ্য বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এর প্রতিক্রিয়ায় ১৫ জুন লন্ডনের পিকাডেলির পার্ক লেইন শেরাটন হোটেলে এক সংবর্ধনায় বক্তব্য দিতে গিয়ে প্রধানমন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, “আমার বিরুদ্ধে বিক্ষোভ কীসের জন্য? স্থলসীমানা চুক্তি বাস্তবায়ন করেছি তার প্রতিবাদে? সমুদ্রসীমা অর্জন করেছি তার প্রতিবাদে? লন্ডনে বসে অপমান করবে, সেটা হবে না।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিক্ষোভের প্রতিক্রিয়ায় এবার আওয়ামী লীগ খালেদা জিয়াকে প্রতিহত করার ঘোষণা দিল বলে অনেকেই মনে করছেন।

খালেদা জিয়ার লন্ডন সফরের উদ্দেশ্য ও সম্ভাব্য তারিখ সম্পর্কে তার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেছেন, ম্যাডাম লন্ডন যাচ্ছেন চিকিৎসার জন্য। ওখানকার (লন্ডন) চিকিৎসকরা অ্যাপয়েন্টমেন্ট দিলেই ম্যাডামের লন্ডন যাত্রার শিডিউল চূড়ান্ত করবো আমরা। আর শিডিউল চূড়ান্ত হলে গণমাধ্যমকে সেটি জানিয়ে দেয়া হবে।

দলীয় সূত্র জানিয়েছে, এখন পর্যন্ত সফরসূচি চূড়ান্ত না হলেও লন্ডন যাত্রার সব প্রস্তুতি সম্পন্ন করেছেন খালেদা জিয়া। গত কয়েক দিনে গুলশান কার্যালয়ে দফায় দফায় বৈঠক করে দলের শীর্ষ নেতাদের দিয়েছেন প্রয়োজনীয় দিক নির্দেশনা। এছাড়া  বুধবার রাতে ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করবেন খালেদা জিয়া। লন্ডন যাওয়ার আগে জোট নেতাদেরকেও দিয়ে যাবেন প্রয়োজনীয় দিক-নির্দেশনা। সময় থাকলে বৃহস্পতিবার রাতে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সঙ্গেও বৈঠক করবেন তিনি এই খবরটি ইরনা প্রচার করেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc