Tuesday 20th of October 2020 12:31:55 PM
Monday 30th of March 2015 09:48:08 AM

খালেদা অশিক্ষিত হলে মহানবী সাল্লাল্লাহু আলায়হি ওয়া সাল্লাম ও অশিক্ষিতঃবিএনপি নেতা মোহন

বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
খালেদা অশিক্ষিত হলে মহানবী সাল্লাল্লাহু আলায়হি ওয়া সাল্লাম ও অশিক্ষিতঃবিএনপি নেতা মোহন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০মার্চঃ আজ দেশের বিভিন্ন সামাজিক মাধ্যমে তোলপাড় তুলেছে বিএনপি চেয়ারপারসনের সাবেক সহকারী প্রেস সচিব মহিউদ্দিন খান মোহনের নবী  বিদ্বেষী বক্তব্য। প্রিয় নবীর শানে অশালীন বক্তব্যের কারনে  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ  টুইটারেও মোহনের এমন মন্তব্যের তীব্র সমালোচনা চলছে। প্রিয় নবীর (দঃ) সাথে খালেদার তুলনা করলেন বিএনপি চেয়ারপারসনের সাবেক সহকারী প্রেস সচিব মহিউদ্দিন খান মোহন।

খালেদা জিয়ার শিক্ষাগত যোগ্যতার প্রসঙ্গে মোহন বলেছেন,খালেদা জিয়া অশিক্ষিত হলে মহানবী সাল্লাল্লাহু আলায়হি ওয়া সাল্লাম ও অশিক্ষিত, (নাউজুবিল্লাহ)কারণ দুজনের কেউ প্রাতিষ্ঠানিক শিক্ষায় শিক্ষিত নন। এটিএন নিউজের টকশো নিউজ আওয়ার এক্সট্রাতে আজ এই মন্তব্য করেন তিনি। খালেদা জিয়ার শিক্ষাগত যোগ্যতার প্রসঙ্গে মোহন বলেন, “বেগম খালেদা জিয়া স্বশিক্ষিত। বড় কথা হয়ে যায় ! নবী করিম (দঃ) এর কিন্তু প্রাতিষ্ঠানিক কোনো শিক্ষা ছিল না, তাঁর সাথে বড় শিক্ষিত পৃথিবীতে কেউ আছে, জ্ঞান বুদ্ধিতে রাষ্ট্র পরিচালনায়? তারেক রহমানকে কেউ অশিক্ষিত বলবেন? উনার প্রাতিষ্ঠানিক ডিগ্রি আছে।”

খালেদা জিয়া ও তারেক রহমানের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে সংসদ সদস্য ডাঃ হাবিব এ মিল্লাতের একটি মন্তব্যের জবাবে খালেদা জিয়ার সাথে মহানবীর (দঃ) তুলনা করে মোহন এ মন্তব্ করেন।
টকশোতে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য  ড. আব্দুল মান্নান ও বিএনপি দলীয় সাবেক এমপি মেজর (অবঃ) আখতারুজ্জামান। বিএনপি নেতৃত্বাধীন বিশ দলীয় জোটের চলমান সহিংস অবরোধ সম্পর্কে টকশোতে আলোচনা হয়।”
খালেদা জিয়ার শিক্ষাগত যোগ্যতার সাথে মহানবীর (দঃ) তুলনা করে মোহনের এই মন্তব্যে এর মধ্যেই তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
অনুষ্ঠানের মাঝেই মোহনের বক্তব্যের প্রতিবাদ করে সংসদ সদস্য হাবিব এ মিল্লাত বলেন, “নবী করিম (দঃ) তিনি আমাদের সকলের সবচেয়ে প্রিয়
মানুষ। তার সঙ্গে যদি কোনো নেত্রীর তুলনা করা হয়, তখন আমরা ব্যথা পাই, দুঃখ পাই। এবং আমরা মনে
করি যারা এধরণের কথা বলেন তারা একটু চিন্তা ভাবনা করে বললে মানুষ সন্তুষ্ট থাকতে পারবেন।”
মিল্লাত আরো বলেন, “যিনি অশিক্ষিত, তাকে স্বশিক্ষিত বলা হচ্ছে। ১৫০০ বছর আগে প্রাতিষ্ঠানিক শিক্ষা না থাকলেও নবী করিম (দঃ) বলেছিলেন, তোমার শিক্ষার জন্য তুমি চিন পর্যন্ত যাও। কিন্তু বেগম খালেদা জিয়ার বাসার পাশে স্কুল থাকা স্বত্বেও তিনি স্কুলের গণ্ডী পেরোতে পারেননি। সুতরাং আমরা যখন স্বশিক্ষিত- অশিক্ষিত বলি তখন আমাদের একটু চিন্তা ভাবনা করে বলতে হবে।”
এ সংবাদ টি ফেইসবুক থেকে নেয়া ।সংবাদের পুর্ন বিবরণ আসছে…………।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc