Saturday 31st of October 2020 03:58:25 PM
Wednesday 25th of February 2015 11:17:56 PM

খালেদার ৭দফার একটি দফাও জনগণের কল্যাণে নয়ঃপ্রধানমন্ত্রী

বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
খালেদার ৭দফার একটি দফাও জনগণের কল্যাণে নয়ঃপ্রধানমন্ত্রী

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫ফেব্রুয়ারীঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার সাত দফার একটি দফাও জনগণের কল্যাণে নয়। সবই দাবিই ব্যক্তিস্বার্থে। এ কারণে তাঁর আন্দোলনে মানুষ সাড়া দেয়নি। সংসদের প্রশ্নোত্তরে আজ বুধবার প্রধানমন্ত্রী এ কথা বলেন।

সরকারি দলের মনিরুল ইসলামের এ সম্পর্কিত প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে জামায়াত-শিবির, বিএনপির বিপথগামী কিছু লোক ও সন্ত্রাসী দিয়ে নাশকতা চালাচ্ছেন। এ নাশকতা বন্ধ না হলে সরকার সংশ্লিষ্ট সবার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেবে।

গত ৩১ ডিসেম্বর খালেদা জিয়া নতুন নির্বাচনের দাবিতে যে সাত দফা প্রস্তাব পেশ করেন, তা হলো: এক. জাতীয় নির্বাচন অবশ্যই নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে; দুই. নির্বাচন ঘোষণার আগেই প্রতিদ্বন্দ্বী সব পক্ষের সম্মতিতে গ্রহণযোগ্য ব্যক্তিদের সমন্বয়ে নির্বাচন কমিশন পুনর্গঠন ও বর্তমান আরপিও সংশোধন; তিন. নির্বাচনের তারিখ ঘোষণার সঙ্গে সঙ্গে মন্ত্রিসভা ও জাতীয় সংসদ বিলুপ্ত করে ‘প্রতিদ্বন্দ্বী পক্ষগুলোর সম্মতিতে গঠিত’ নির্দলীয় সরকারের হাতে দায়িত্ব দেওয়া; চার. ভোটের তারিখ ঘোষণার পর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে সারা দেশে সশস্ত্র বাহিনী মোতায়েন করা; পাঁচ. নির্বাচনের প্রচার শুরুর আগেই সন্ত্রাসী গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারে বিশেষ অভিযান চালানোর পাশাপাশি ‘চিহ্নিত ও বিতর্কিত’ ব্যক্তিদের প্রশাসনের দায়িত্ব থেকে অপসারণ করা; ছয়. সব রাজবন্দীকে মুক্তি এবং রাজনৈতিক নেতাদের নামে থাকা ‘মিথ্যা ও হয়রানিমূলক’ মামলা প্রত্যাহার এবং সাত. এ সরকারের সময়ে ‘বন্ধ করে দেওয়া’ সব সংবাদপত্র ও টেলিভিশন খুলে দিতে হবে।

প্রধানমন্ত্রী জানান, নাশকতায় গত ৫২ দিনে ১০১ জন মারা গেছে। তাদের অধিকাংশকেই আগুনে পুড়িয়ে মারা হয়েছে। ১ হাজার ১৭৩টি যানবাহন ও ছয়টি লঞ্চে আগুন দেওয়া হয়েছে। ট্রেনে ২৫ দফায় নাশকতা হয়েছে। এতে রাষ্ট্রের ১ লাখ ২০ হাজার কোটি টাকার বেশি আর্থিক ক্ষতি হয়েছে।

এনামুল হকের প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার ২০০৯ সাল থেকে জানুয়ারি ২০১৫ পর্যন্ত ৬৭ বিদ্যুৎকেন্দ্র হতে ৫ হাজার ২৫১ মেগাওয়াট ও ভারত থেকে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎসহ সর্বমোট ৫ হাজার ৭৫১ মেগাওয়াট ক্ষমতার নতুন বিদ্যুৎ জাতীয় গ্রিডে যুক্ত করেছে।

আবদুর রহমানের (বদি) প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, সরকারি ও বেসরকারিভাবে নির্মাণাধীন ২৮টি বিদ্যুৎকেন্দ্র থেকে ৬ হাজার ৯৮৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হবে।

জাতীয় পার্টির এম এ হান্নানের প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, ২০২১ সাল নাগাদ দেশের দারিদ্র্যসীমা ১৩ দশমকি ৫ শতাংশে নামিয়ে আনা হবে। ২০১০ সালে দারিদ্র্যসীমা ছিল ৩১ দশমিক ৫ শতাংশ। চলতি বছরের মধ্যে দারিদ্র্যসীমার হার ২২ দশমকি ৫ শতাংশে নামিয়ে আনা হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc