খালেদার মামলা ১/১১‘র রাজনৈতিক নয়ঃআইনমন্ত্রী

    0
    10

    আমারসিলেট24ডটকম,২০মার্চঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের হওয়া মামলা রাজনৈতিক নয় বলে দাবি করেছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজের কার্যালয়ে সৌদি রাষ্ট্রদূত ড. আবদুল্লাহ বিন নাসের আল বুশাইরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ দাবি করেন। তিনি বলেন, ১/১১ এর সরকারের সময় এই মামলা (জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা) দায়ের হয়েছিল এবং স্বাধীন প্রতিষ্ঠান দুর্নীতি দমন কমিশন (দুদক) এই মামলা যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে তদন্ত করে আসছে। এখানে কোনো রাজনৈতিক গন্ধ আমি পাই না।
    গতকাল বুধবার খালেদার সিএমএম কোর্টে উপস্থিতি ও সেখানে হট্টগোল প্রসঙ্গে আনিসুল হক বলেন, ৪০ দিন অনুপস্থিত থাকার পর খালেদা আদালতে হাজির হয়েছেন। আদালত চার্জ গঠন করেছেন। এটা এখন বিচারাধীন বিষয়। বিচারাধীন বিষয় নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। উল্লেখ করা যেতে পারে, গত বছর আদালত অবমাননা আইন-২০১৩ (সংশোধনী) পাস করেছিল সরকার। কিন্তু হাইকোর্ট ওই আইনটি বাতিল করে দেন।

    সম্প্রতি বিষয়টি আবারও আলোচনায় আসায় এ সম্পর্কি এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, সংশ্লিষ্ট সকলের সঙ্গে কথা বলে এবং জন মতামতের ভিত্তিতেই আদালত অবমাননা আইন প্রণয়ন সরকার করতে চায়। এক্ষেত্রে তড়িঘড়ি করার কোনো ইচ্ছে সরকারের নেই।

    সৌদি রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, তিনি সৌজন্য সাক্ষাৎ করতে এসেছেন আমার সঙ্গে। মন্ত্রী হওয়ার পর এই প্রথম তিনি আমার সঙ্গে সাক্ষাৎ করলেন। ১১ বছর ধরে বাংলাদেশে দায়িত্ব পালন করা বুশাইরী এ দেশকে নিজের সেকেন্ড হোম হিসেবে অভিহিত করেছেন বলেও জানান আইনমন্ত্রী আনিসুল হক।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here