খালেদার তফসিল স্থগিতের আহ্বান সঠিক জয়গায়ঃসুরঞ্জিত

    0
    5

    “এরশাদের সিদ্ধান্ত যে কোনো সময় পরিবর্তন হতে পারেঃসুরঞ্জিত সেন”

    “খালেদা জিয়া তফসিল স্থগিতের জন্য নির্বাচন কমিশনের প্রতি যে আহ্বান জানিয়েছেন সে প্রসঙ্গে সুরঞ্জিত বলেন, তিনি সঠিক জয়গায় আহ্বান জানিয়েছেন”

    আমারসিলেট24ডটকম,০৩ডিসেম্বরঃ জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের আকস্মিক নির্বাচন বর্জনের ঘোষণায় আওয়মী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, এরশাদ সাহেবের ক্রিয়া কতক্ষণ বর্তমান থাকে তা-ই এখন দেখার বিষয়। এ ঘোষণায় গুরুত্ব দেয়ার কিছু নেই। কারণ তিনি প্রতিনিয়তই এসব ক্রিয়া-প্রতিক্রিয়া করে চলেছেন। উনার ক্রিয়া যে কতক্ষণ থাকে সেটাতো বোঝা যায় না। আজ মঙ্গলবার রাজধানীতে মুক্তিযুদ্ধ যাদুঘর মিলনায়তনে “আমরা মুজিব হবো” সংগঠন আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
    এর আগে আজ সকালে এক সংবাদ সম্মেলনে এরশাদ বলেন, আমি বলেছিলাম, সব দল নির্বাচনে না গেলে আমিও যাব না। আমি প্রতিশ্রুতি রক্ষা করছি। সব দল আসেনি, জাতীয় পার্টিও নির্বাচনে যাবে না। এরশাদের এ সিদ্ধান্ত যে কোনো সময় পরিবর্তন হতে পারে বলে মনে করেন সুরঞ্জিত।
    ক্ষমতাসীন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলির এ সদস্য বলেন, এরশাদকে সর্বদলীয় সরকারে যোগ দেয়ার জন্য জোর করা হয়নি। তিনি নিজে থেকেই যোগ দিয়েছেন। নিজে থেকেই নির্বাচনে যাওয়ার ঘোষণা দিয়েছেন। সুতরাং এটা নিয়ে ভাবনার কোনো কারণ নেই। তিনি হয়তো কোনো কারণে ক্ষুব্ধ, তাই এ ঘোষণা দিয়েছেন। শান্ত হলে আবার বক্তব্য দেবেন।
    খালেদা জিয়া তফসিল স্থগিতের জন্য নির্বাচন কমিশনের প্রতি যে আহ্বান জানিয়েছেন সে প্রসঙ্গে সুরঞ্জিত বলেন, তিনি সঠিক জয়গায় আহ্বান জানিয়েছেন। কারণ তিনি বুঝতে পেরেছেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর এখন আর ক্ষমতা সরকারের কাছে নেই। এখন সকল ক্ষমতা কমিশনের কাছে। তবে, নির্বাচন কমিশন তফসিল স্থগিত নয়, পুনরায় নির্ধারণ করতে পারে। কিন্তু এর আগে খালেদা জিয়াকে ঘোষণা দিতে হবে, আমরা নির্বাচন করবো। নির্বাচন কমশিন তফসিল স্থগিত করবে আর আপনি নির্বাচনে আসবেন না এটা তো  হতে পারে না।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here