Saturday 25th of January 2020 02:04:54 AM
Friday 13th of December 2019 02:47:50 AM

খালেদার জামিন আবেদন খারিজে যুবলীগের আনন্দ মিছিল

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
খালেদার জামিন আবেদন খারিজে যুবলীগের আনন্দ মিছিল

মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ  বহুল আলোচিত জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করেছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই রায় দেন।
এদিকে রায়ে খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করায় সন্তুষ্টি প্রকাশ করে আনন্দ মিছিল করেছে মৌলভীবাজার জেলা আওয়ামী যুবলীগ। বৃহস্পতিবার দুপুরে রায় ঘোষনার পড় শহরের সেন্ট্রাল রোড থেকে জেলা যুবলীগের আয়োজনে একটি আনন্দ মিছিল বের হয়। মিছিল টি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একিই স্থানে এসে শেষ হয়। এ সময় খালেদা জিয়ার শাস্থি বহালের দাবিতে বিভিন্ন স্লোগান দেন তারা। মিছিল শেষে জেলা যুবলীগ একে অপরের মধ্যে মিষ্টি বিতরণ করেন। আনন্দ মিছিলে অংশ নেন , জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, তাঁতী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।
চ্যারিটেবল মামলায় গত ৩১ জুলাই বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বে খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করেছিলেন। পরে ১৪ নভেম্বর হাইকোর্টের খারিজ আদেশের বিরুদ্ধে আপিল দায়ের করেন তার আইনজীবীরা।
২০১৮ সালের ২৯ অক্টোবর পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের সাত নম্বর কক্ষে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক মো. আখতারুজ্জামান জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে সাত বছরের সশ্রম কারাদন্ড ও অর্থদন্ড দেন।
এর আগে দুর্নীতির আরেক মামলা, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি বিচারিক আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদন্ড ও জরিমানা করে। ওইদিন রায়ের পরপরই তাকে পুরাতন ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। ৫ বছরের সাজার বিরুদ্ধে করা দুদকের রিভিশন আবেদন গ্রহণ করে ৩০ অক্টোবর তাকে ১০ বছরের কারাদন্ডাদেশ দেন হাইকোর্ট।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc