Thursday 14th of November 2019 07:36:52 PM
Friday 28th of March 2014 12:39:56 PM

খালেদাও তারেকের দাবি মিথ্যাঃপ্রমান তাদের ওয়েবসাইট

তথ্য-প্রযুক্তি, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
খালেদাও তারেকের দাবি মিথ্যাঃপ্রমান তাদের ওয়েবসাইট

আমারসিলেট24ডটকম,২৮মার্চঃ মরহুম জিয়াউর রহমানকে নিয়ে তারেক জিয়া এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাম্প্রতিক বক্ত্যব মিথ্যা প্রমান করেছে বিএনপির দলীয় ওয়েব সাইড। ওয়েবসাইটে জিয়াউর রহমানকে বাংলাদেশের ৭ম রাষ্ট্রপতি হিসেবে দেখানো হয়েছে।
গত মঙ্গলবার লন্ডনে এক অনুষ্ঠানে তারেক রহমান দাবি করেন, তার পিতা জিয়াউর রহমান ছিলেন বাংলাদেশের ‘প্রথম’ রাষ্ট্রপতি ও ‘স্বাধীনতার ঘোষক’।
সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে এ দাবির সমালোচনার মধ্যেই বৃহস্পতিবার রাজধানীতে অপর এক অনুষ্ঠানে জিয়ার স্ত্রী খালেদা জিয়া বলেন, তার স্বামীই ছিলেন দেশের ‘প্রথম’ রাষ্ট্রপতি।
বিএনপির দলীয় ওয়েবসাইটের (https://bangladeshnationalistparty-bnp.org) তথ্যই দলটির দুই কাণ্ডারি খালেদা জিয়া ও তারেক রহমানের বক্তব্যকে মিথ্যা প্রমাণ করেছে।
ওয়েবসাইটিতে (https://bangladeshnationalistparty-bnp.org/content.aspx?tablename=webitem2&id=9&child=null&parentid=null) বিএনপিকে বলা হয়েছে, ১৯৭৮ সালে বাংলাদেশের সপ্তম রাষ্ট্রপতি মেজর জেনারেল জিয়াউর রহমান দ্বারা প্রতিষ্ঠিত দলটি দক্ষিণ এশিয়ার অন্যতম শক্তিশালী দল।
গত কাল বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকায় ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিবি) মিলনায়তনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের এক অনুষ্ঠানে খালেদা  জিয়া বলেন, তারা যতোই বলুক, কিন্তু প্রকৃত ইতিহাস হচ্ছে, ‘স্বাধীনতার ঘোষক’ ও ‘প্রথম রাষ্ট্রপতি’ জিয়াউর রহমান।
একই দিন বিকেলে কৃষিবিদ ইনস্টিটিউটে স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত দলের আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তারা (বিএনপি নেতারা) এখন ফর্মুলা পাল্টেছেন। এতোদিন তারা  বলেছেন, জিয়া স্বাধীনতার ‘ঘোষক’; এখন বলছেন, ‘প্রথম রাষ্ট্রপতি’। স্বাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রথম রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
তিনি বলেন, সত্তরের নির্বাচনে আওয়ামী লীগ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছিলো। সেই নির্বাচিত প্রতিনিধিরা ১০ এপ্রিল সরকার গঠন করেন। ১৭ এপ্রিল শপথগ্রহণ করেন। সে সরকারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতি, সৈয়দ নজরুল ইসলাম উপ ও অস্থায়ী রাষ্ট্রপতি, তাজউদ্দিন আহমেদ প্রধানমন্ত্রী ছিলেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রথম রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ।
শেখ হাসিনা আরো বলেন, পঁচাত্তরের পর জিয়াউর রহমান ক্ষমতায় এসে রাজাকার শাহ আজিজুর রহমানকে প্রধানমন্ত্রী বানালেন, মান্নান খানকে মন্ত্রী বানালেন, বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুনর্বাসন করলেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক হলে কিভাবে তিনি এদের জন্য এসব করেছেন?
তিনি বলেন, টিআইএসহ বিদেশি বিভিন্ন সংস্থা, দেশি-বিদেশি পত্র-পত্রিকা সব জায়গাতেই আছে কে ২৬ মার্চ স্বাধীনতা ঘোষণা করেছিলেন।
আওয়ামী লীগ সভাপতি বলেন, তারা কিছু অর্বাচীন কথা বলছেন মানুষকে বিভ্রান্ত করার জন্য, মানুষের মনে সন্দেহ নিয়ে আসার জন্য। মিথ্যাচার করা যাদের অভ্যেস, মিথ্যার ওপর যাদের জন্ম, অবৈধভাবে যাদের জন্ম, অসাংবিধানিকভাবে যাদের জন্ম তাদের কাছ থেকে ভালো কথা আশা করা যায় না।
একাত্তরের ২৫ মার্চ কালরাতে হানাদার পাকিস্তানি সামরিক জান্তা নিরস্ত্র বাঙালির ওপর ঝাঁপিয়ে পড়ে বিশ্বের ইতিহাসের নৃশংসতম নারকীয় গণহত্যা চালায়। তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গ্রেফতার করে পাকিস্তানে নিয়ে যায়। গ্রেফতার বরণের আগে বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করে গেলে পুরো জাতি দখলদার পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। বঙ্গবন্ধুকে রাষ্ট্রপতি, সৈয়দ নজরুল ইসলামকে উপ ও অস্থায়ী রাষ্ট্রপতি, তাজউদ্দিন আহমেদকে প্রধানমন্ত্রী করে গঠিত স্বাধীন বাংলা বিপ্লবী সরকারের নেতৃত্বে নয় মাসের রক্তক্ষয়ী সশস্ত্র সংগ্রামের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রথম রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এ কথা তাই ইতিহাসের অমোঘ সত্য।
অন্যদিকে খালেদা জিয়ার স্বামী মুক্তিযুদ্ধের সময়কার মেজর জিয়াউর রহমান ১ নম্বর সেক্টরের অধিনায়ক ছিলেন। পরে তিনি জেড ফোর্সের অধিনায়ক নিযুক্ত হন। ২৭ মার্চ তিনি স্বাধীন বাংলা বেতারকেন্দ্রে বঙ্গবন্ধুর নামে স্বাধীনতার ঘোষণা পাঠ করেন। পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর ক্ষমতার কেন্দ্রে আসেন জিয়াউর রহমান। পরে তিনি বাংলাদেশের রাষ্ট্রপতি হন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc