Tuesday 29th of September 2020 10:21:36 PM
Tuesday 13th of October 2015 02:03:29 PM

খাদ্যের অভাবে বিশ্বে প্রতি বছর ৩১ লাখ শিশু মারা যায়!

আন্তর্জাতিক, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
খাদ্যের অভাবে বিশ্বে প্রতি বছর ৩১ লাখ শিশু মারা যায়!

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৩অক্টোবরঃ খাদ্যের অভাবে সারা বিশ্বে প্রতি বছর ৩১ লাখ শিশু মারা যায়। ২০১৫ সালে বিশ্ব খাদ্য পরিস্থিতি ও শিশুমৃত্যুর বিষয়ে ‘গ্লোবাল হাঙ্গার ইনডেক্স’ প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে।

ইন্টারন্যাশনাল ফুড পলিসি রিসার্চ ইনস্টিটিউট এবং জার্মানির আরো কয়েকটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান এ প্রতিবেদন তৈরি করেছে। এতে আরো বলা হয়েছে, সারা বিশ্বে বর্তমানে প্রায় আট লাখ লোক খাদ্যের অভাবে ভুগছে। যুদ্ধের সঙ্গে খাদ্যাভাবের সম্পর্ক খুবই ঘনিষ্ঠ বলে উল্লেখ করা হয়েছে এ প্রতিবেদনে।

প্রতিবেদনটিতে বলা হচ্ছে-বিশ্বের ৫২টি উন্নয়নশীল দেশে গৃহযুদ্ধ ও বেসামরিক অস্থিতিশীলতার কারণে খাদ্যের অভাব মারাত্মক ও উদ্বেগজনক পর্যায়ে পৌঁছেছে। সহিংসতা এবং অস্থিতিশীলতার কারণে মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র ও চাদের পরিস্থিতি সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে। এছাড়া সিরিয়া, ইরাক ও দক্ষিণ সুদানে সহিংসতার কারণে বড় রকমের খাদ্য-সংকট সৃষ্টি হয়েছে।

জার্মান স্বেচ্ছাসেবী সংস্থার এক কর্মকর্তা জানান, বিশ্বে বর্তমানে ১৭ কোটি ২০ লাখ মানুষ যুদ্ধ ও সহিংসতার মুখে রয়েছে। এ কারণে ইয়েমেন, আফগানিস্তান, জাম্বিয়া, পূর্ব তিমুর, সিয়েরালিয়ন, হাইতি, মাদাগাস্কার ও নাইজেরিয়ার বহু লোক খাদ্য সংকটের মুখে রয়েছে। সূত্র,irib


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc