Wednesday 23rd of September 2020 05:53:55 AM
Wednesday 13th of January 2016 11:46:50 PM

ক্ষমা চাওয়ায় ১০ মার্কিন মেরিন সেনাকে মুক্তি দিল ইরান

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ক্ষমা চাওয়ায় ১০ মার্কিন মেরিন সেনাকে মুক্তি দিল ইরান

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৩জানুয়ারীঃ ইরানের পানিসীমায় অনুপ্রবেশের দায়ে আটক মার্কিন ১০ মেরিন সেনাকে মুক্তি দেয়া হয়েছে। অনুপ্রবেশের জন্য আমেরিকার পক্ষ থেকে ক্ষমা চাওয়ার পর এসব সেনাকে মুক্তি দেয়া হয়। ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র জনসংযোগ দপ্তর আজ (বুধবার) এক বিবৃতিতে এসব মার্কিন মেরিন সেনাকে মুক্তি দেয়ার কথা জানিয়েছে।এতে বলা হয়েছে, গতকাল সন্ধ্যায় পারস্য উপসাগরে অবস্থিত ‘ফার্সি’ দ্বীপের কাছে ইরানি পানিসীমায় মার্কিন দুই নৌযান অনুপ্রবেশের পর ১০ মার্কিন মেরিন সেনাকে আটক করে আইআরজিসি।  মার্কিন মেরিন সেনাদলে নয় জন পুরুষ এবং একজন মহিলা সদস্য ছিল।

আটক মেরিন সেনাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ইরানের সংশ্লিষ্ট রাজনৈতিক এবং জাতীয় নিরাপত্তা কর্তৃপক্ষ এ জিজ্ঞাসাবাদ করেছে। দলটি বিনা উদ্দেশ্যে ইরানের পানিসীমায় ঢুকেছে বলে জিজ্ঞাসাবাদের মধ্যদিয়ে নিশ্চিত হওয়া গেছে। এ ছাড়া, এ জাতীয় ঘটনা আর ঘটবে না বলেও নিশ্চিত করে মার্কিন সেনারা।  এদিকে, অনুপ্রবেশের জন্য ক্ষমাও চায় আমেরিকা। আর এ পরিপ্রেক্ষিতে তাদের মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয় বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। আইআরজিসি’র নৌ ইউনিটের জাহাজের নজরদারিতে আটক মার্কিন ১০ সেনাকে আন্তর্জাতিক পানিসীমায় ছেড়ে দেয়া হয়।  আটক মেরিন সেনাদের মুক্তির বিষয়টি মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে নিশ্চিত করেছে মার্কিন নিউজ চ্যানেল সিএনএন। মুক্তিপ্রাপ্ত মেরিন সেনারা ক্ষেপণাস্ত্রবাহী মার্কিন রণতরী ইউএসএস আনজিও’তে উঠেছেন বলে খবরে জানানো হয়েছে।#


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc