Saturday 26th of September 2020 09:07:21 PM
Tuesday 6th of May 2014 01:35:26 PM

ক্রেস্টের স্বর্ণ ১৬আনাই মিছে! সিলেটে ‘সংক্ষুব্ধ নাগরিকবন্ধন’

নাগরিক সাংবাদিকতা, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ক্রেস্টের স্বর্ণ ১৬আনাই মিছে! সিলেটে ‘সংক্ষুব্ধ নাগরিকবন্ধন’

আমারসিলেট24ডটকম,০৬মেঃ বিদেশিবন্ধুদের মুক্তিযুদ্ধের সম্মাননা স্মারক হিসেবে দেওয়া ক্রেস্টের ১৬ আনাস্বর্ণ কেলেঙ্কারির সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমেবিচার করে সর্বোচ্চ শাস্তি দেওয়ার দাবি জানিয়েছে ‘সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন’ নামের সিলেটের একটি সংগঠন। গতকাল সোমবার সিলেটকেন্দ্রীয় শহীদ মিনারের সামনে তাঁরা আধা ঘন্টার ‘সংক্ষুব্ধ নাগরিকবন্ধন’ করে এ দাবি জানায়।
মন্ত্রী পরিষদ বিভাগ ও মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রণালয়ের আয়োজনে সরকার স্বাধীনতার চার দশক পূর্তি উপলক্ষে বাংলাদেশেরঅকৃত্রিম বন্ধু স্বনামধন্য ৩৩৮ বিদেশি ব্যক্তিত্ব ও সংগঠনকে উপহারসামগ্রীর সঙ্গে ক্রেস্ট দেওয়া হয়। ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত সাতটি পর্বেসম্মাননা দেওয়া হয়েছিল।
সম্মাননা ক্রেস্টে স্বর্ণের পরিমাণ নিয়েসংবাদমাধ্যমে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি জানাজানি হয়।সর্বশেষ ‘ক্রেস্টের স্বর্ণের ১৬ আনাই মিছে!’ অবগত হওয়ায় সিলেটে একর্মসূচি আয়োজন করে সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন-এর সংগঠকেরা।
‘সংক্ষুব্ধনাগরিকবন্ধন’ প্রচলিত মানববন্ধন কর্মসূচির মতো হলেও এতে একাত্ম হওয়াব্যক্তিরা প্রত্যেকেই প্লে-কার্ডের মাধ্যমে তাঁদের নিজেদের মনের ক্ষোভওপ্রকাশ করেন। বিকেল সাড়ে চারটা থেকে আধা ঘন্টা চলা এ কর্মসূচিতে মূলব্যানারের পাশপাশি বিভিন্ন প্লে-কার্ডও প্রদর্শন করা হয় ।

নাগরিকবন্ধনে একাত্ম হন সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, সিলেট জেলাপ্রেসক্লাবের সাধারণ সম্পাদক সংগ্রাম সিংহ, সিলেট বিভাগ উন্নয়ন সংগ্রাম পরিষদের সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, রোটারীয়ান এনায়েত হোসেন মানিক, প্রকৌশলী আরাফাত হোসেন, সিলেট জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পদক সহিদুজ্জামান পাপলু, শাহজালালবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ভিত্তিক সংগঠন গ্রিন এক্সপ্লোর সোসাইটিরসাবেক সভাপতি অনিমেষ ঘোষ, সংস্কৃতিকর্মী বিমান তালুকদার, পরিবেশকর্মীসুপ্রজিৎ তালুকদার ও সাব্বির আহমদ, গণমাধ্যমকর্মী আশরাফুলকবীর প্রমুখ।
আয়োজকদের পক্ষে সংক্ষুব্ধ নাগরিক আন্দোলনের সমন্বয়ক আবদুরকরিম কিম কর্মসূচির সমাপ্তির বক্তৃতায় বলেন, “ঘটনাটি কোনো সাধারণ অপরাধ নয়, দেশের সর্বোচ্চ সম্মানকে কলঙ্কিত করা হয়েছে। রাষ্ট্রদ্রোহের শামিল এঘটনার বিচার বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে করে সর্বোচ্চ শাস্তি হলে পরেআমাদের মনের ক্ষোভ কিছুটা হলেও প্রশমিত হবে।”প্রেস বিজ্ঞপ্তি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc