Tuesday 27th of October 2020 03:22:35 AM
Monday 20th of April 2015 02:33:36 AM

ক্রিকেট জুয়ায় মত্ত হবিগঞ্জের তরুণ-তরুণীরা

অপরাধ জগত, খেলাধুলা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ক্রিকেট জুয়ায় মত্ত হবিগঞ্জের তরুণ-তরুণীরা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০এপ্রিল,তালুকদার তৌফিকঃ বিশ্বের নামী দামী খেলোয়ারদের মোটা অংকের টাকার বিনিময়ে ভাড়া করে অনুষ্টিত ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) ক্রিকেট টুর্ণামেন্ট হচ্ছে ভারতে। আর ওই খেলার হার-জিত নিয়ে প্রতিদিন কয়েক কোটি টাকার জুয়া হচ্ছে হবিগঞ্জ শহরসহ জেলা জুরে।হবিগঞ্জ জেলা শহরের বিভিন্ন পয়েন্টে অনুষ্টিত হচ্ছে এ বাজি খেলা। বিশেষ করে মোবাইল ফোন ও ফেইসবুকের এসএমএস’র মাধ্যমে যোগাযোগ করে বাজি ধরা হচ্ছে বেশি। এ তালিকায় রয়েছে স্কুল, কলেজের ছাত্র/ছাত্রী, বিভিন্ন ব্যবসায়ী, উঠতি বয়সী তরুণ/ তরুণীসহ যুব সমাজের একটি বৃহত অংশ। এক শ্রেণীর মানুষ এ জুয়া খেলাকে সাময়িক ব্যবসা হিসেবেই বেছে নিয়েছে।প্রতিদিন শহরের প্রায় কয়েক হাজার বাজিকর বা জুয়াড়িরা অংশ নিচ্ছে এ খেলায়। শহরের চৌধুরী বাজার, কামড়াপুর ব্রীজ এলাকা, উমেদনগর, কিবরিয়া ব্রীজ এলাকা, আনোয়ারপুর, বগলা বাজার, গরুর বাজার, ঘাটিয়া বাজার, নোয়াবাদ পয়েন্ট, সিনেমা হল এর আশপাশ, বেবী ষ্ট্যান্ড, কোর্ট ষ্টেশন, নতুন বাস ষ্ট্যান্ড, শায়েস্তানগর ট্রাফিক পয়েন্ট, পইল রোড, ঈদগাহ সড়ক, পোদ্দার বাড়ী, ধুলিয়াখালসহ শহরের বিভিন্ন অলি-গলিতে অবস্থিত মিনি চায়ের দোকানে বসে চলছে এসব বাজি খেলা।
আর এ খেলায় মত্ত হয়ে দিশেহারা হয়ে পড়ছে যুব সমাজ। প্রায় সময়ই জুয়ার টাকা
ভাগ বাটোয়ারা নিয়ে হাতাহাতিসহ ঘটছে মারামারি সৃষ্টি হচ্ছে বন্ধুদের মাঝে মনোমালিন্য। বিশেষ করে বন্ধু-বান্ধবী, প্রতিবেশী ব্যবসায়ীদেরমাঝেই বেশি বাজি ধরা হয়ে থাকে। আর অনলাইন জগতের এ জুয়া খেলা নিয়ে প্রশাসনের মাঝে নেই কোন তৎপরতা। একেক এলাকায় জুয়ার ধরনও একেক রকম। কামড়াপুর, চৌধুরী বাজার ও বগলা বাজার এলাকায় অভারের প্রতি বলে বলে বাজি ধরা হয়ে থাকে। অন্যান্য এলাকায় পুরো খেলার জন্য দূর্বল দলের পক্ষ নিয়ে অপার দেয়া হয় হাজারে ১৫শ থেকে শুরু কয়েক হাজার টাকা পর্যন্ত। আর এই লোভনিয় অপার পেয়ে বেশি টাকা পাবার আশায় অপার লোপে নিচ্ছে জুয়াড়িরা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc