Tuesday 29th of September 2020 08:30:51 PM
Friday 4th of December 2015 09:17:22 PM

ক্যালিফোর্নিয়ায় হামলাকারীদের বাড়িতে বিপুল পরিমাণ

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ক্যালিফোর্নিয়ায় হামলাকারীদের বাড়িতে বিপুল পরিমাণ

অস্ত্র,গোলাবারুদ এবং বোমা তৈরির উপকরণ পাওয়া গেছে:মার্কিন পুলিশ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,ডিসেম্বরআমেরিকার ক্যালিফোর্নিয়ায় বৃহস্পতিবারের হামলাকারীদের বাড়িতে বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ এবং বোমা তৈরির উপকরণ পাওয়া গেছে বলে মার্কিন পুলিশ জানিয়েছে।

২৮ বছর বয়সি সাঈদ রেজওয়ান ফারুক এবং তার স্ত্রী তাশফিন মালিক আমেরিকার ক্যালিফোর্নিয়ার সান বার্নার্ডিনো কাউন্টির একটি স্বাস্থ্য সেবাকেন্দ্রে নির্বিচারে গুলি চালিয়ে অন্তত ১৪ ব্যক্তিকে হত্যা করে। এছাড়া, হামলায় আহত হয় আরো ১৭ ব্যক্তি। পরে পুলিশের গুলিতে সন্দেহভাজন ওই যুগল প্রাণ হারায়।

২০১২ সালের পর আমেরিকায় গুলিবর্ষণের একক ঘটনায় এতো বেশি মানুষ আর প্রাণ হারায়নি। হামলাকারীরা হ্যান্ডগান ও অ্যাসাল্ট রাইফেল বহন করছিল।

মার্কিন কর্মকর্তারা গতকাল (বৃহস্পতিবার) জানিয়েছেন, ফারুক এবং তার স্ত্রীর কাছে যে পরিমাণ গুলি এবং বোমা ছিল তা দিয়ে শত শত লোককে হত্যা করা যেত। সান বার্নার্ডিনো কাউন্টির পুলিশ প্রধান জ্যারোড বুরগাওন জানিয়েছেন, ‘বন্দুকধারীদের কাছে এতো বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ ছিল যে তাদের হামলায় পরিস্থিতির আরো অবনতি হতে পারত এবং রক্তের বন্যা বইয়ে যাওয়ার আশঙ্কা ছিল।’

তিনি বলেন, পুলিশ হামলাকারীদের বাড়ি থেকে দূর নিয়ন্ত্রিত তিনটি পাইপ বোমা এবং ১২টি অন্যান্য পাইপ বোমাসহ তিন হাজারের বেশি গুলি উদ্ধার করেছে।

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এ সম্পর্কে বলেছেন, “আমরা হামলার কারণ সম্পর্কে এখনো কিছু জানি না। তবে এটি ‘সম্ভাব্য’ সন্ত্রাসী হামলা হতে পারে” বলে তিনি গতকাল (বৃহস্পতিবার) সাংবাদিকদের জানিয়েছেন। ওবামার সঙ্গে সুর মিলিয়ে অ্যাটর্নি জেনারেল লোরেট্টা লিঞ্চ ওয়াশিংটনে বলেন, পেশাগত অসন্তোষ বা অন্য কোনো কারণে এই হামলা চালানো হয়েছে কিনা সে ব্যাপারে তিনি নিশ্চিত নন।

হোয়াইট হাউজে সাংবাদিকদের প্রেসডেন্ট ওবামা বলেন, ‘সন্ত্রাসী হামলার বিষয়টি উড়িয়ে দেওয়া যায় না। তবে আমরা নিশ্চিত নই।আবার এটি পেশাগত অসন্তুষ্টির কারণেও ঘটতে পারে।’irb


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc