ক্যান্সার চিকিৎসায় নতুন দিগন্তের সূচনাঃপ্রধানমন্ত্রী

    0
    5

    আমারসিলেট24ডটকম,০৯এপ্রিলঃ রাজধানীতে আহছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের বৃহত্তম ক্যান্সার হাসপাতাল উদ্বোধনের মধ্য দিয়ে বাংলাদেশে ক্যান্সার চিকিৎসায় নতুন দিগন্তের সূচনা হলো। জনগণের অর্থে নির্মিত এ প্রতিষ্ঠানকে জনগণের সেবায় উৎসর্গ করার জন্য প্রধানমন্ত্রী আহছানিয়া মিশন কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। প্রধানমন্ত্রী বলেন, আমি আশা করব, সাধারণ মানুষ, বিশেষ করে ক্যান্সার রোগীরা যাতে অতি সহজে এবং কম খরচে এখানে চিকিৎসার সুযোগ পায় সেদিকে হাসপাতাল কর্তৃপক্ষ সার্বক্ষণিক দৃষ্টি রাখবে।প্রধানমন্ত্রী রাজধানীর উত্তরায় আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দেন।

    অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম, সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী, সাবেক মন্ত্রী এডভোকেট সাহারা খাতুন এবং ঢাকা আহছানিয়া মিশনের উপদেষ্টা ও আহছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ব্যারিস্টার রফিকুল হক। আহছানিয়া মিশনের সভাপতি কাজী রফিকুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন মিশনের উপদেষ্টা সৈয়দা দীনা হক। শেখ হাসিনা বলেন, ক্যান্সার ও সাধারণ- উভয় প্রকার রোগীর চিকিৎসার ক্ষেত্রে আগামীতেও এ হাসপাতালের উন্নয়নমূলক কর্মকাণ্ডে অতীতের মতো সরকারের পক্ষ থেকে সব ধরনের সাহায্য-সহযোগিতা অব্যাহত থাকবে। প্রধানমন্ত্রী এ প্রতিষ্ঠানটিকে ক্যান্সার চিকিৎসার ক্ষেত্রে একটি অত্যাধুনিক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সমাজের সামর্থ্যবান ব্যক্তিদের সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার অনুরোধ জানান।

    তিনি বলেন, আসুন, সব ভেদাভেদ ভুলে গিয়ে জনগণের কল্যাণে দেশকে এগিয়ে নিয়ে যেতে সবাই একত্রে কাজ করি, তাহলেই বিশ্ব দরবারে বাংলাদেশের মাথা উঁচু হবে। প্রধানমন্ত্রী বলেন, ঢাকা আহ্ছানিয়া মিশন কর্তৃপক্ষ জনগণের অর্থে এ ধরনের একটি বিশাল প্রতিষ্ঠান গড়ে তুলতে সক্ষম হয়েছে। প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করতে যারা অকুণ্ঠচিত্তে অর্থ সাহায্য দিয়েছেন আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি। তিনি বলেন, ঢাকা আহ্ছানিয়া মিশন প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষা, স্বাস্থ্য, জীবন-জীবিকা, মানবাধিকার ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার ক্ষেত্রে বিভিন্ন ধরনের কর্মসূচি চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, মিশন দ্বারা নির্মিত দেশের বৃহত্তম এই ক্যান্সার হাসপাতাল, ক্যান্সার চিকিৎসার ক্ষেত্রে একটি বিশাল সুযোগ তৈরি করেছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here