কোম্পানীগঞ্জে বজ্রপাতে ৪টি ঘর পুড়ে ছাই ৫লক্ষ্যাধিক টাকার ক্ষতি

    0
    1

    আমারসিলেট24ডটকম,১৪এপ্রিল,আবুল হোসেনগত শনিবার দিবাগত রাত (১২ এপ্রিল) সাড়ে তিনটায় কোম্পানীগঞ্জে বর্জ্রপাতে ৪টি ঘর আগুনে পুড়ে ভস্মীভুত  হয়েছে এবং ৪টি ভেড়া সহ শতাধিক হাসমুরগী মারা গেছে। নগদ টাকা সহ প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রত্যক্ষদর্শিরা জানিয়েছেন।

    পূর্ব ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল মিয়া জানান গত শনিবার দিবাগত রাতে তার ইউনিয়নের জীবনপুর (নিগারেরপাড়) গ্রামের গোলাপ হোসেন এর বাড়িতে আকষ্মিক বজ্রপাতে আগুন ধরে যায়। এতে ৪টি বসত ঘর ক্ষণিকের মধ্যেই পুড়ে ছাড় হয়ে যায়। ঘুমন্ত লোকজন দ্রুত ঘর থেকে বেড়োতে পারলেও ঘরে রাখা ৪টি ভেড়া, শতাধিক হাসমুরগী আগুনে পুড়ে মারা যায় এবং ঘরে রক্ষিত নগদ ১২ হাজার টাকা সহ প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান। এতে বাড়ির মালিক গোলাপ হোসেন (৬৫) ও তার ছেলে কামাল মিয়াও (৩৫) আহত হয়েছেন বলে জানান। ঘটনার পর থেকেই স্থানীয় শতশত লোকজন বজ্রপাতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি দেখতে ছুটে যান। গতকাল রোববার দুপুরে ইউপি চেয়ারম্যান বাবুল মিয়া ও স্থানীয় মেম্বার আশ্রব আলী নিদু ঘটনাস্থল পরির্দশন করেছেন। চেয়ারম্যান বাবুল মিয়া ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্বাসনের জন্য পরিষদ থেকে ২০ হাজার টাকা প্রদানের আশ্বাস দেন। এছাড়াও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী বিএনপি নেতা হাজী কামাল উদ্দিন ক্ষতিগ্রস্ত পরিবারকে ২ বান টিন ও জৈনক ব্যবসায়ী ৫ হাজার টাকা প্রদানের আশ্বাস দেন।

    এদিকে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসরিস জাহান ফাতেমা বজ্রপাতে ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্বাসনের জন্য সরকারের কাছে দাবী জানিয়েছেন।

     

     

     

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here