Monday 26th of October 2020 03:23:50 PM
Tuesday 17th of February 2015 10:27:14 PM

কে হবে সিলেট শহীদ মিনারের সাংস্কৃতিক অনুষ্ঠানের মালিক ?

বিনোদন, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কে হবে সিলেট শহীদ মিনারের সাংস্কৃতিক অনুষ্ঠানের মালিক ?

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৭ফেব্রুয়ারী,এনামুল হকঃ সিলেট সম্মেলিত সাংস্কৃতিক জোট না সম্মেলিত  নাট্যপরিষদ এ নিয়ে চলছে বেশ কিছু দিন ধরে দুই সাংস্কৃতিক দলের মধ্যে স্নায়ুযুদ্ধ।  এরই জের ধরে আজ কেন্দ্রীয় শহীদ মিনারে বিকাল সাড়ে ৪ টায় এক সভার আহবান করা হয়।

এতে নাট্যপরিষদ এর সভাপতি অনুপ কুমার দেব, সেক্রেটারি  রজৎ কান্তি গুন ও সাংস্কৃতিক জোটের সভাপতি নাজনিন হোসেন ও সেক্রেটারি সামছুল আলম সেলিম, সিলেট সিটি কর্পোরেশন এর মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান, স্যার সদরউদ্দিন আহমদসহ দুই দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ঘন্টা ব্যাপী আলোচনার পর ও কোন সমযোতায় আসতে পারেনি উভয় দল।
সাংস্কৃতিক জোট বলছে তারা ২০,২১ শে ফেব্রুয়ারি অনুষ্ঠান পরিচালনা করবে,  কিন্তু সম্মেলিত নাট্যপরিষদ এর দাবি তারা যেহেতু বিগত ২৩ বছর ধরে এই অনু্ষ্ঠান পরিচালনা করে আসছে তারাই এ অনুষ্ঠান উদযাপন বাস্তবায়ন ও পরিচালনা করবে, তারা এটা তাদের প্রাণের দাবি বলে এ দাবি উত্তাপন করেছে, এক পর্যায়ে বলা হয় ২০ তারিখ সাংস্কৃতিক জোট করবে এবং ২১ তারিখ নাট্য পরিষদ, কিন্তু এতেও রাজি হয়নি তারা পরবর্তীতে জানাবে বলে সভা ত্যাগ করে।
এর পর ৫:৪০ মিনিটে নাট্যপরিষদ তাদের পরিষদের অন্তর্ভুক্ত দল নিয়ে একটি জরুরি সভা ডাকে এতে তারা সিদ্ধান্ত নেয় যে যেহেতু নাট্যপরিষদ প্রথা অনুযায়ী অনুষ্ঠান পরিচালনা করছে তারা এ অনুষ্ঠান আয়োজন থেকে পিছু হটবে না। এ নিয়ে এখানকার পরিবেশ তমতমে রুপ নিতে যাচ্ছে।দেখা দিয়েছে সিলেট সংস্কৃতি অঙনে এক আশংকা, কি হয় না হয় এ নিয়ে ভীতিতে আছে সাধারন সংস্কৃতি কর্মীরা।
বিশেষজ্ঞদের মতে এ ধরনের সমস্যার সম্মুখে কখনো পরেনি সিলেটের সংস্কৃতি অঙন। এটাকে অনেকে অপসংস্কৃতি বা ঘৃণ্যতর ব্যপার বলে আখ্যায়িত করেছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc