Monday 21st of September 2020 08:28:11 AM
Tuesday 8th of September 2015 12:01:07 AM

ভারতের কেরালায় আইএসআইএল’র বিরুদ্ধে প্রচারাভিযান

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ভারতের কেরালায় আইএসআইএল’র বিরুদ্ধে প্রচারাভিযান

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৮ সেপ্টেম্বর : ভারতের কেরালা রাজ্যে কুখ্যাত সন্ত্রাসী সংগঠনগুলোর বিরুদ্ধে ব্যাপক প্রচারাভিযান শুরু  করেছে ‘কেরালা নদওয়াতুল মুজাহিদীন’ নামে এক মুসলিম সংগঠন। যুবকদের মধ্যে আইএসআইএল, আলকায়দা, বোকো হারামের মতো কুখ্যাত সন্ত্রাসী সংগঠনের প্রভাব দূর করার জন্য প্রচার চালাচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় সন্ত্রাসী সংগঠন আইএসআইএল সংক্রান্ত পোষ্টকে কেন্দ্র করে সংযুক্ত আরব আমিরাত সম্প্রতি ভারতের কেরালার দু’জন মুসলিম যুবককে বহিষ্কার করেছে। সংযুক্ত আরব আমিরাত থেকে তাদের ভারতে পাঠিয়ে দেয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ায় আইএসআইএল-এর মতাদর্শ সমর্থন করার অভিযোগ উঠেছে ওই দু’জনের বিরুদ্ধে। এই দু’জনের বিরুদ্ধে কেরালা রাজ্য পুলিশ তদন্ত শুরু করেছে।

প্রসঙ্গত, ভারত থেকে কাজের জন্য আরব আমিরাতে যাওয়া  নাগরিকদের মধ্যে ৪০ শতাংশই হল কেরালার বাসিন্দা। ‘কেরালা নদওয়াতুল মুজাহিদীন’ নামের প্রগতিশীল সংগঠনটি সভা-সমাবেশের মাধ্যমে সচেতনতা বাড়িয়ে যুবকদের বিভিন্ন সন্ত্রাসী সংগঠনের প্রভাব থেকে রক্ষা করার চেষ্টা চালাচ্ছে।

নদওয়াতুল মুজাহিদীন-এর যুব শাখার রাজ্য প্রেসিডেন্ট আব্দুল মজিদ সালাহী জানান, ‘যুবকদের মধ্যে মৌলবাদী, সাম্প্রদায়িক এবং সন্ত্রাসী মতাদর্শের বিরুদ্ধে আমরা অভিযান শুরু করেছি। এতে সাধারণ মানুষের মধ্যে ভালো সাড়া পাওয়া যাচ্ছে। সাত মাস আগে এর সূচনা করা হয়। প্রচারে বিদ্বেষ সৃষ্টিকারী আইএসআইএল-এর বিরুদ্ধে লিফলেট বিলি করা হচ্ছে।’

আব্দুল মজিদ সালাহী বলেন, ‘আইএসআইএল, আলকায়দা এবং বোকো হারাম সন্ত্রাসী সংগঠন  ইসলামকে ভুলভাবে ব্যাখ্যা করছে। এরা ইসলামের দৃষ্টিভঙ্গিকে কালিমালিপ্ত করার চেষ্টা করছে।’

তিনি বলেন, ‘ইসলামে মানবতার শিক্ষার ওপর ভিত্তি করে এই প্রচারাভিযান চালানো হচ্ছে। যুবকরা অজ্ঞতাবশত এ ধরণের সন্ত্রাসী সংগঠনের জালে জড়িয়ে পড়ছে। এদের মধ্যে কিছু যুবক সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া দিতে গিয়ে জড়িয়ে পড়েছে।’

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সংখ্যাগুরু এবং সংখ্যালঘু মৌলবাদী গ্রুপ সাম্প্রদায়িক মেরুকরণের চেষ্টা চালাচ্ছে বলেও জানান আব্দুল মজিদ সালাহী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc