Wednesday 26th of June 2019 04:18:45 AM
Tuesday 21st of May 2019 11:40:40 AM

কৃষকের বাড়ি থেকে ধান ক্রয় করছেন চুনারুঘাট উপজেলা প্রশাসন

অর্থনীতি-ব্যবসা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কৃষকের বাড়ি থেকে ধান ক্রয় করছেন চুনারুঘাট উপজেলা প্রশাসন

এস এম সুলতান খান চুনারুঘাট থেকে: গতকাল সোমবার দুপুরে চুনারুঘাট উপজেলার আহাম্মদাবাদ ইউনিয়নে এক কৃষকের বাড়িতে গিয়ে ধানের বিভিন্ন পরিক্ষা-নিরিক্ষা শেষে এর কার্যক্রম শুরু করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর ,আহম্মদাবাদ ইউপি চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী সনজু, উপজেলা খাদ্য কর্মকর্তা আবুল হোসেন,খাদ্য গোদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা বেনু গোপাল দাস, উপজেলা কৃষকলীগ সেক্রেটারি মুজিবুর রহমান।
প্রসঙ্গ, সরকার কৃষকদের কাছ থেকে সরাসরি ২৬ টাকা কেজি দরে ধান কেনার সিদ্ধান্ত নিয়েছে। তাই প্রকৃত কৃষকদের বাছাই করে তাদের কাছ থেকে প্রতিটি ইউনিয়ন থেকে ধান কেনা হবে। কোনো ভাবেই কোনো সিন্ডিকেট ধান দিতে পারবে না। বেশি সংখ্যক কৃষক যাতে ধান বিক্রি করতে পারে সে জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয়েছে।
এ সময় তিনি উপজেলা খাদ্য কর্মকর্তাকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বিশেষ উদ্যোগ নিয়েছেন কৃষক যেন সরাসরি তার ধান বিক্রি করে ক্রয় মূল্যের টাকাটা তার হাতে পায়। মাঝখানে কোন লোক যেন এটার বিনিফিট না নিতে পারে এটা হচ্ছে সরকারের উদ্দেশ্যে। সেটা নিশ্চিত করতে গিয়ে যা যা করা দরকার তা করতে হবে। কে পছন্দের লোক কে অপছন্দের লোক এখানে এটা দেখার কোন সুযোগ নেই। দ্রুত সময়ের মধ্যে কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন।
চুনারুঘাট উপজেলার  প্রকৃত কৃষকদের বাড়িতে গিয়ে তাদের কাছ থেকে ধান ক্রয়ের সময় উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ মঈন উদ্দিন ইকবাল উপরোক্ত কথাগুলো বলেন। দুপুরে ২ নং আহম্মদবাদ ইউনিয়নের কালীশিরী গ্রাম থেকে শুরু হয় আনুষ্ঠানিক এই ধান ক্রয় কার্যক্রম।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc