Saturday 31st of October 2020 09:45:22 AM
Wednesday 15th of July 2015 09:30:13 PM

কুলাউড়া-বড়লেখা আঞ্চলিক মহাসড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কুলাউড়া-বড়লেখা আঞ্চলিক মহাসড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

“বিকল্প সেতু ভেঙ্গে সিমেন্ট বোঝাই ট্রাক খালে : ঈদে ঘরমূখী মানুষের চরম দুর্ভোগ”

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৫জুলাই,আলী হোসেন রাজনঃ মৌলভীবাজারের কুলাউড়া-বড়লেখা আঞ্চলিক মহাসড়কের দক্ষিণভাগ এলাকায় ধলইছড়ার ওপর নির্মাণাধীন সেতুর পাশের বেইলি ব্রিজ ভেঙ্গে পড়ায় বুধবার সকাল থেকে সরসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বড়লেখা গামী অতিরিক্ত সিমেন্ট বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৮-৫২১১) বেইলি ব্রিজ পার হতে গিয়ে ব্রিজ ভেঙ্গে নালায় পড়ে যায়। এতে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে ঈদে ঘরমূখী জনসাধারনকে চরম দুর্ভোগে পড়তে হয়েছে। এ নিয়ে দ্বিতীয়বারের মত বেইলি ব্রিজটি ভেঙ্গে পড়ল।

এর আগে চলতি বছরের ১০ জুন বেইলি ব্রিজটি ভেঙ্গে প্রায় ১৫ দিন এ সড়কে সরাসারি যানচলাচল বন্ধ থাকে। সড়ক ও জনপথ বিভাগ জানিয়েছে, ওই সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করতে দুইদিন সময় লাগতে পারে।
প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, সকাল সাতটার দিকে ৭৩০ বস্তা সিমেন্ট বোঝাই একটি ট্রাক ধলই ছড়ার বিকল্প সেতু অতিক্রম করতে গিয়ে ট্রাকটি ব্রিজ ভেঙ্গে নালায় পড়ে যায়। স্থানীয় বাসিন্দা বদরুল ইসলাম লুকুস, জইন উদ্দিন, বুরহান উদ্দিন জানান, ড্রাইভারকে নিষেধ করা সত্ত্বেও সে জোরপূর্বক সেতু পাড়ি দিতে গিয়ে ইচ্ছাকৃত দুর্ঘটনা ঘটিয়ে জনসাধারনের দুর্ভোগ সৃষ্টি করেছে।

এছাড়া নির্মাণ কাজে ঠিকাদারের চরম অবহেলার কারনে কাজ সমাপ্তি বিলম্বিত হয়। গত জুন মাসে বিকল্প সেতু ভেঙ্গে অন্তত ১৫ দিন এ সড়কে সরাসরি যোগাযোগ বিচ্ছিন্ন থাকে। স্থানীয়দের অভিযোগ বিকল্প সেতুতে ভারী যানবাহন না চলার জন্য সার্বক্ষনিক পাহারাদার রাখার নিয়ম থাকলেও ঠিকাদার কোন লোক রাখেনি। এ কারনেই ঘনঘন দুর্ঘটনা ঘটে।
সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী উৎফল সামন্ত জানান, ওই সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করতে দুইদিন সময় লাগতে পারে। বিকল্প সেতুর উভয় পাশে পাঁচ টনের অধিক মালামাল পরিবহন না করতে সতর্কীকরন সাইনবোর্ড টানানো থাকা সত্ত্বেও চালকরা তা অমান্য করে।

দুর্ঘটনার খবর পেয়ে তিনি বুধবার সকাল দশটা থেকে ঘটনাস্থলে উপস্থিত থেকে মুল সেতুর সংযোগ সড়কে মাটি ভরাটের কাজ করাচ্ছেন যাতে বৃহস্পতিবার বিকাল থেকে সরাসরি সড়ক যোগাযোগ পুনঃস্থাপন করা যায়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc