Thursday 26th of November 2020 03:52:55 AM
Saturday 14th of September 2013 01:21:52 PM

কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি

বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি

“অনেক বড় বড়  গুণি ব্যক্তির জন্মদাতা ও স্বাধীনতা সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা  রাখা এ প্রাচীন বিদ্যাপিঠ গুরুদয়াল কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় করবেন এমনটাই দাবি এ কলেজের ছাত্র-শিক্ষক ও কিশোরগঞ্জের আপামর জনসাধারণের”

“গুরুদয়াল কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় করার দাবি উঠেছে। দীর্ঘদিনের এ দাবিকে বাস্তবে রূপ দিতে স্থানীয়রা নানা আন্দোলন-কর্মসূচি চালিয়ে গেলেও এবার রাষ্ট্রপতি আবদুল হামিদ এ বিষয়ে সুস্পষ্ট ঘোষণা দেবেন”

আমারসিলেট 24ডটকম , সেপ্টেম্বর  :  দুই দিনের সফরে আজ শনিবার কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রাষ্ট্রপতি হিসেবে শপথ নেয়ার পর কিশোরগঞ্জে এটা তার দ্বিতীয় সফর। আজ বিকেল সাড়ে ৩টায় পুরাতন স্টেডিয়ামে আয়োজিত নাগরিক গণসংবর্ধনায় সর্বস্তরের মানুষ রাষ্ট্রপতিকে ফুলেল শুভেচ্ছা জানাবে। এর পর দ্বিতীয় দিন রবিবার সকাল ১১টায় গুরুদয়াল সরকারি কলেজ প্রাঙ্গণে তাকে দেয়া সংবর্ধনায় যোগ দেবেন।

এ উপলক্ষে গুরুদয়াল কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় করার দাবি উঠেছে। দীর্ঘদিনের এ দাবিকে বাস্তবে রূপ দিতে স্থানীয়রা নানা আন্দোলন-কর্মসূচি চালিয়ে গেলেও এবার রাষ্ট্রপতি আবদুল হামিদ এ বিষয়ে সুস্পষ্ট ঘোষণা দেবেন- এমনটাই আশা করছেন বহুপ্রতিক্ষিত এ অঞ্চলের মানুষ। ওইদিন দুপুর সাড়ে ১২টায় তিনি জেলা আইনজীবী সমিতির দেয়া সংবর্ধনায় যোগ দেবেন। পরে বিকেল ৫টায় হেলিকপ্টারযোগে তিনি ঢাকার উদ্দেশে রওনা হবেন।
রাষ্ট্রপতির আগমনকে ঘিরে ব্যপক প্রস্তুতি নেয়া হয়েছে। তার এ সফরকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। কিশোরগঞ্জ জেলা স্টেডিয়ামের ব্যপক সাজসজ্জা করা হয়েছে। স্টেডিয়ামের প্রধান ফটক, সংলগ্ন এলাকা ও রাষ্ট্রপতির অনুষ্ঠানস্থল গুরুদয়াল সরকারি কলেজ ও জেলা আইনজীবী সমিতির সংবর্ধনার রাস্তায় পরিষ্কার পরিচ্ছন্নতা, চুনকালি ও তোরণ নির্মাণের কাজ চলছে। বর্ণিল সাজে সাজানো হয়েছে কিশোরগঞ্জ শহরকে। চলছে এ মাটির মানুষকে বরণ করার নানা প্রস্তুতি। আপন মানুষকে কাছে পাবার আনন্দ শিহরিত করছে কিশোরগঞ্জের আপামর জনসাধারণকে।
রাষ্ট্রপতি, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন মন্ত্রী ও রাষ্ট্রের বিভিন্ন পর্যায়ে কিশোরগঞ্জের শীর্ষ ব্যক্তিরা থাকলেও কিশোরগঞ্জবাসীর দুর্ভোগ দেখার যেন নেই কেউ। গুরুদয়াল সরকারি কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়, নরসুন্দা খনন ও সৌন্দর্য বর্ধন প্রকল্প, ঐতিহাসিক শোলাকিয়া ময়দানকে আধুনিকায়ন, কিশোরগঞ্জ হতে ঢাকা হাইওয়ে রাস্তা ও কিশোরগঞ্জ হতে ঢাকা পর্যন্ত আন্তঃনগর দ্রুতগামী ট্রেন চালুসহ নানা চাওয়া পাওয়া থাকলেও গুরুদয়াল সরকারি কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় করার দাবি দীর্ঘদিনের।

রাষ্ট্রপতি আব্দুল হামিদ, সাবেক রাষ্ট্রপতি শাহাব উদ্দিন আহমেদসহ অনেক গুণি ব্যক্তিরা পড়াশোনা করেছেন এ কলেজে। শুধু কিশোরগঞ্জ নয়, পাশ্ববর্তী নেত্রকোণা, টাঙ্গাইল, শেরপুর, জামালপুর, ময়মনসিংহ, নরসিংদীসহ দেশের বিভিন্ন জেলা থেকে শিক্ষার্থীরা পড়তে আসে এ কলেজে।

এ কলেজে মোট ১৬টি বিষয়ে অনার্স, ছয়টি বিষয়ে মাস্টার্স, পাস কোর্স ও  উচ্চমাধ্যমিকে প্রায় ১৫ হাজার শিক্ষার্থী লেখাপড়া করছে। ফলে সব দাবিকে মানিয়ে এ কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় করার দাবি এখন কিশোরগঞ্জের অলি-গলিসহ সর্বস্থরের মানুষের। এ দাবিকে সামনে রেখে স্বাক্ষর সংগ্রহ অভিযান, গণঅনশন, মানববন্ধন ও বিভিন্ন সভা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc