Saturday 26th of September 2020 01:04:09 AM
Thursday 20th of March 2014 12:32:46 PM

কিশোরগঞ্জের সূর্য সন্তান সাবেক রাষ্ট্রপতির মৃত্যুবার্ষিকী

এই দিনে, জাতীয়, বিশেষ খবর, শেষ দিন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কিশোরগঞ্জের সূর্য সন্তান সাবেক রাষ্ট্রপতির মৃত্যুবার্ষিকী

আমারসিলেট24ডটকম,২০মার্চঃ আজ বৃহস্পতিবার বর্ষীয়ান রাজনীতিক, ভাষা সৈনিক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কিশোরগঞ্জজেলার সূর্য সন্তান সাবেক রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী। জিল্লুর রহমান ছিলেন বাংলাদেশের ১৯তম রাষ্ট্রপতি। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে বাবা-মা-ভাইসহ সবাইকে হারানোর পর প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানই ছিলেন বঙ্গবন্ধু পরিবারের অঘোষিত অভিভাবক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রধানতম সহকর্মী হয়ে যে কয়েকজন কীর্তিমান পুরুষ স্বাধিকার, ভাষা আন্দোলন ও স্বাধীনতা আর মহান মুক্তিযুদ্ধে অনন্য সাধারণ ভূমিকা রেখেছেন, গণতান্ত্রিক আন্দোলনে অগ্রভাগ থেকে নেতৃত্ব দিয়েছেন তাদের মধ্যে জিল্লুর রহমান অন্যতম।

একজন স্বেচ্ছাসেবক হয়ে রাজনৈতিক জীবন শুরু করে দীর্ঘ ৬২ বছরের রাজনৈতিক পথচলায় দেশের ১৯তম রাষ্টপতি হয়েছিলেন জিল্লুর রহমান। তিনি ২০০৯ সালের ১২ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির দায়িত্ব নেন। এর আগে ভিন্ন ভিন্ন সময়ে তিনি ৫ মেয়াদে ১২ বছর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দলের দায়িত্ব পালন করেছেন।
মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সকালে বনানী কবরস্থানে জিল্লুর রহমানের পরিবার, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দলের পক্ষ থেকে কবর জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। সকাল ১০টায়, শাহবাগস্থ পাবলিক লাইব্রেরিতে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বাদ আসর গুলশানের পারিবারিক বাসভবনে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে। এতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। এছাড়া জিল্লুর রহমানের গ্রামের বাড়ি ভৈরবের ৭টি ইউনিয়নে মিলাদ ও স্মরণ সভা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
অপরদিকে জিল্লুর রহমানের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় শাহবাগস্থ পাবলিক লাইব্রেরী সেমিনার হলে আলোচনা সভার আয়োজন করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc